১০ অক্টোবর ২০১৯

তারিখ ঘোষণা যুবলীগসহ চার সংগঠনের সম্মেলন আগামী মাসে

স্টাফ রিপোর্টার ॥ আওয়ামী লীগের চারটি সহযোগী সংগঠনের সম্মেলনের তারিখ ঘোষণা করা হয়েছে। যুবলীগসহ সহযোগী এই সংগঠনগুলোর সম্মেলন হবে আগামী মাসেই। এর মধ্যে আগামী ২ নবেম্বর কৃষক লীগ, ৯ নবেম্বর শ্রমিক লীগ, ১৬ নবেম্বর আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ এবং ২৩ নবেম্বর আওয়ামী যুবলীগের সম্মেলন অনুষ্ঠিত হবে। বুধবার সন্ধ্যায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার বাসভবন গণভবনে এক বৈঠকে সম্মেলনের তারিখ নির্ধারণ করা হয়।

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুর রহমান বলেন, প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা সহযোগী সংগঠনগুলোর সম্মেলনের তারিখ নির্ধারণ করেন। তারিখ ঘোষণার পর প্রতিটি সংগঠনের নেতাদের চিঠি দিয়ে তা জানিয়ে দেয়া হচ্ছে।

তিন বছর ভারপ্রাপ্ত চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালনের পর ২০১২ সালের ১৪ জুলাইয়ের কাউন্সিলে যুবলীগের চেয়ারম্যান হন ওমর ফারুক চৌধুরী। ওই কমিটিতে সাধারণ সম্পাদক হন হারুন অর রশিদ। ওই বছর ১১ জুলাই মোল্লা কাওসারকে সভাপতি এবং পঙ্কজ দেবনাথকে সাধারণ সম্পাদক করে স্বেচ্ছাসেবক লীগের কমিটি হয়। অনেক আগে মেয়াদ পেরিয়ে গেলেও ওই কমিটিই এখনও কাজ চালিয়ে যাচ্ছে। সভাপতি শুক্কুর মাহমুদ ও সাধারণ সম্পাদক মোঃ সিরাজুল ইসলাম নেতৃত্বাধীন শ্রমিক লীগের বর্তমান কমিটিও মেয়াদ পেরিয়েছে প্রায় তিন বছর আগে। জানা গেছে, এর মধ্যে কৃষক লীগের সম্মেলনের তারিখ পিছিয়ে যেতে পারে আওয়ামী লীগের উপ-দফতর সম্পাদক বিপ্লব বড়ুয়া সাংবাদিকের জানিয়েছেন।