১৫ নভেম্বর ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

কে হচ্ছেন সেরাদের সেরা বাংলাবিদ!

সংস্কৃতি ডেস্ক ॥ ‘ইস্পাহানি মির্জাপুর বাংলাবিদ’ তৃতীয় বর্ষ বাছাই এবং স্টুডিও পর্ব এখন শেষ পর্যায়ে। কোটি দর্শক অধীর অপেক্ষা করছেন কে হবে এবারের ইস্পাহানি মির্জাপুর সেরা বাংলাবিদ ২০১৯। চূড়ান্ত পর্যায়ে সেরা ৬ বাংলাবিদ- ময়মনসিংহের অন্তিকা জান্নাত, ঢাকার সুমেহরা কবীর, বরিশালের অয়ন চক্রবর্তী ও খাতুনে জান্নাত প্রাপ্তি, রাজশাহীর শাজেদুর রহমান শাহেদ ও চট্টগ্রামের সাকিরা নূর মজুমদার লড়ছে সেরাদের সেরা হবার যুদ্ধে। আগামী কাল শুক্রবার রাজধানী ঢাকার প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে বাংলা ভাষা নিয়ে মেধাভিত্তিক টিভি রিয়্যালিটি শো ‘ইস্পাহানি মির্জাপুর বাংলাবিদ’ তৃতীয় বর্ষের মহোৎসব অনুষ্ঠিত হতে যাচ্ছে। আয়োজনটি সরাসরি সম্প্রচার হবে চ্যানেল আইয়ে সন্ধ্যা ৭-৩৫ মিনিটে।

মহোৎসবের সেরা ৬ বাংলাবিদের মধ্যে শীর্ষস্থান অধিকারী জিতে নেবে ১০ লাখ টাকার মেধাবৃত্তি এবং দ্বিতীয় ও তৃতীয় স্থান অধিকারী জিতবে যথাক্রমে ৩ লাখ টাকা ও ২ লাখ টাকার মেধাবৃত্তি। এছাড়াও প্রথম ১০ প্রতিযোগী পাবেন একটি ল্যাপটপসহ ব্যক্তিগত গ্রন্থাগার করার জন্য ৫০ হাজার টাকা সমমূল্যের বাংলা বই ও বইয়ের আলমারি।

উল্লেখ্য, বাংলাদেশের শীর্ষস্থানীয় ব্র্যান্ড ইস্পাহানি মির্জাপুরের উদ্যোগে ও পৃষ্ঠপোষকতায় দেশের অন্যতম জনপ্রিয় চ্যানেল চ্যানেল আইয়ে প্রচার হয় এ বাংলা প্রতিযোগিতা। যার উদ্দেশ্য হচ্ছে নতুন প্রজন্মের কাছে শুদ্ধ বাংলা, বানান ও ব্যবহার ছড়িয়ে দেয়ার মাধ্যমে ছাত্র-ছাত্রীদের মধ্য থেকে মেধা ও মননের শ্রেষ্ঠ বেন্ডের বা মিশেলের মানুষদের খুঁজে বের করা যারা বাংলাকে হৃদয়ে ধারণ করে।

নির্বাচিত সংবাদ