১৩ ডিসেম্বর ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

গাজীপুরে অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন, ২ লাখ টাকা জরিমানা

গাজীপুরে অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন, ২ লাখ টাকা জরিমানা

স্টাফ রিপোর্টার, গাজীপুর ॥ গাজীপুর তিতাস গ্যাস অফিস আজ বৃহস্পতিবার সদর উপজেলার বি কে বাড়ি এলাকায় ভাম্যমান আদালতের অভিযান চালিয়ে ৭ কিঃমিঃ অবৈধ গ্যাস লাইন উচ্ছেদ করেছে।এতে ওই এলাকার ৫শতাধিক বাড়ীর প্রায় ৭শতাধিক চুলার অবৈধ সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে।অভিযানের সময় অবৈধ গ্যাস ব্যাবহারে দায়ে সততা ফুডস এন্ড কণফেকশনারী নামক একটি বেকারীকে ২ লাখ টাকা জরিমানা করা হয়েছে । মোবাইল কোর্ট পরিচালনা করেন গাজীপুরের নির্বাহী ম্যাজিস্ট্রেট চৌধুরী মোস্তাফিজুর রহমান।

তিতাস গ্যাস গাজীপুর অফিসের ব্যবস্থাাপক অজিত চন্দ্র দেব জানান, গোপন সংবাদের ভিত্তিতে গাজীপুরের বিকে বাড়ী এলাকায় বৃহস্পতিবার অভিযান চালিয়ে প্রায় ৭ কিমি এলাকার অবৈধ গ্যাস সংযোগ উচ্ছেদ করা হয় । এতে ওই এলাকার প্রায় ৫শতাধিক বাড়ীর ৭শতাধিক চুলার লাইন বিচ্ছিন্ন করা হয়। এসময় দুইটি পয়েন্টের সোর্স লাইন বন্ধ করে দেওয়া হয় । অভিযানকালে , প্রায় ৫০০ মিটার পাইপ , চুলা, রাইজার ও অন্যান্য সরঞ্জামাদি জব্দ করা হয় ।

এলাকাবাসি জানায়, বিকে বাড়ী এলাকার কিছু লোক এলাকার লোকজনের কাছ থেকে ৪০ হাজার থেকে ৫০ হাজার টাকা নিয়ে অবৈধ গ্যাস লাইন সংযোগ দেয়। তারা এসব লাইন পরবর্তীতে বৈধ করার প্রতিশ্রুতি দেয় । নিম্নমানের পাইপ লাইন দিয়ে কারখানার উচ্চ চাপের লাইন থেকে বাসাবাড়ীতে এসব সংযোগ দেয়ায় যে কোন সময় দুর্ঘটনা ঘটতে পারে বলে তিতাসের কর্মকর্তারা জানান। ইতিপূর্বে পার্শ্ববর্তী ভাওয়াল মির্জাপুরে গত কয়েক দিন পূর্বে এ ধরনের একটি অবৈধ গ্যাস সংযোগ থেকে অগ্নিকান্ডের ঘটনা ঘটে।

এদিকে গাজীপুরের নির্বাহী ম্যাজিস্ট্রেট চৌধুরী মোস্তাফিজুর রহমান জানান, বিকে বাড়ী এলাকার সততা ফুডস এন্ড কনফেকশনারীর মালিক শাহ আলম তার বেকারীতে অবৈধভাবে গ্যাস সংযোগ প্রদান করে বিভিন্ন বেকারী সামগ্রী তৈরী করে আসছিল । এ অপরাধে তাকে ২ লাখ টাকা জরিমানা করা হয় । উল্লেখ্য, ইতিপুর্বেও একই অপরাধে তাকে জরিমানা করেছিল মোবাইল কোর্ট ।

উচ্ছেদ অভিযানে তিতাস গ্যাস গাজীপুর অফিসের ব্যবস্থাাপক প্রকৌশলী অজিত চন্দ্র দেব, উপ-ব্যবস্থাাপক শাবিউল আউয়াল, আবু সুফিয়ান, আব্দুল আলীম রাসেল, সহকারী প্রকৌশলী মির্জা শাহনেওয়াজ লতিফ, সহকারী ব্যবস্থাপক রেজাউল হক, উপসহকারী প্রকৌশলী সাবিনুর রহমান, আনোয়ার হোসেন, আসাদুল্লাহ কায়সার প্রমুখ উপস্থিাত ছিলেন।

নির্বাচিত সংবাদ