১৭ অক্টোবর ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

এক শ্রেণীর শিক্ষক শিক্ষার্থীদের বিপথগামী করছে ॥ অলি

স্টাফ রিপোর্টার ॥ অসম চুক্তি করে সরকার ভারতের কাছে কূটনৈতিকভাবে পরাজিত হয়েছে বলে মন্তব্য করেছেন জাতীয় মুক্তিমঞ্চের আহ্বায়ক লিবারেল ডেমোক্র্যাটিক পার্টি (এলডিপি) সভাপতি অলি আহমদ। বৃহস্পতিবার বিকেলে জাতীয় প্রেসক্লাবে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ মন্তব্য করেন। তিনি আরও বলেন, ক্ষমতার লোভে দেশের স্বার্থ রক্ষায় বর্তমান সরকার সম্পূর্ণ ব্যর্থ হয়েছে।

অলি আহমদ বলেন, বিরোধী রাজনৈতিক দলগুলোকে দমন করার জন্য ছাত্রদের হাতে সরকার অস্ত্র তুলে দিয়েছে। আবরার হত্যা জাতিকে মেধা শূন্য করার নীলনক্সা। তিনি বলেন, সরকার অযোগ্য ব্যক্তিদের রাজনৈতিক বিবেচনায় শিক্ষক ও ভিসি হিসেবে নিয়োগ দিয়েছে। আর কোমলমতি শিক্ষার্থীদের রাজনৈতিক কাজে ব্যবহার করা হচ্ছে।

এক শ্রেণীর শিক্ষক শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষার্থীদের সঠিক পথে রাখার পরিবর্তে বিপথগামী করছে। এটা আগামী দিনে যারা দেশ পরিচালনা করবে তাদের ধ্বংস করার একটা নীলনক্সা। এসব অদক্ষ শিক্ষকদের চাকরি থেকে বের করে দিতে হবে। আর দুর্নীতিবাজ ভিসিদের আইনের আওতায় আনতে হবে।

অলি বলেন, আওয়ামী লীগ ১০ বছর ধরে ক্ষমতায়, এই ১০ বছরে কোন নদীর পানি তারা আনতে পারেনি। ভারত জানে, আওয়ামী লীগ সরকার হলো একটা দুর্বল সরকার, নতজানু সরকার। সুতরাং যে কোন জিনিস তাদের কাছ থেকে আদায় করে নেয়া সম্ভব।

তিনি বলেন, ক্যাসিনো ও মাদক ব্যবসার সঙ্গে জড়িত এবং টাকার ভাগ পেয়েছেন এমন আওয়ামী লীগের অনেক নেতাকে এখনও গ্রেফতার করা হয়নি। কিন্তু কেন?