১৪ অক্টোবর ২০১৯

ঝিনাইদহের কোটচাঁদপুর ও মহেশপুরে ভোটগ্রণ শুরু

ঝিনাইদহের কোটচাঁদপুর ও মহেশপুরে ভোটগ্রণ শুরু

নিজস্ব সংবাদদাতা, ঝিনাইদহ ॥ পঞ্চম ধাপে ঝিনাইদহের কোটচাঁদপুর ও মহেশপুর উপজেলা পরিষদ নির্বাচন আজ সোমবার সকাল থেকে শান্তিপুর্ণভাবে ভোটগ্রহণ শুরু হয়েছে। নিরাপত্তার চাদরে মুড়িয়ে ফেলা হয়েছে এ দুই উপজেলা। এবার কোটচাঁদপুরে ইভিএমএ ও মহেশপুরে ব্যালট পেপারে ভোট গ্রহণ করা হচ্ছে।

কোটচাঁদপুর উপজেলায় চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দীতা করছেন আওয়ামী লীগ প্রার্থী শরিফুন্নেছা মিকি ও বিএনপির চেয়ারম্যান প্রার্থী মোঃ আব্দুর রাজ্জাক। সতন্ত্র চেয়ারম্যান প্রার্থী আছেন খায়রুল হোসেন সাথী। মোট ভোটার সংখ্যা ১ লাখ ৮ হাজার ৮৮২ জন। ভোট কেন্দ্রের সংখ্যা ৫৩টি।

এ উপজেলায় ভাইস চেয়ারম্যান পদে নিমাই দে, মোঃ আব্দুল করিম, মোঃ আবুল কালাম আজাদ, মোঃ বিয়াজ হোসেন, মোঃ রেজাউল ইসলাম, মোঃ রোস্তম আলি ও শরিফুল ইসলাম এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে নাসিমা ইসলাম, পিংকী খাতুন ও মোছাঃ রুবিনা খাতুন প্রতিদ্বন্দীতা করছেন।

অন্যদিকে মহেশপুর উপজেলায় চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন আওয়ামী লীগ প্রার্থী ময়জদ্দীন হামীদ ও বিএনপি’র চেয়ারম্যান প্রার্থী এসএম শাহজামান। চেয়ারম্যান পদে সতন্ত্র প্রার্থী আছেন মির সুলতানুজ্জামান লিটন। মোট ভোটার ২ লাখ ৫২ হাজার ৯১ জন। ভোট কেন্দ্রের সংখ্যা ১১২টি।

এ উপজেলায় ভাইস চেয়ারম্যান পদে মোঃ আজিজুল হক, মোঃ তরিকুল ইসলাম, মোঃ বিল্লাল হোসাইন, মোঃ মনিরুল ইসলাম, মোঃ রফিকুল ইসলাম ও লক্ষ্মন হালদার এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে মোছাঃ ইসরাত জাহান, মোছাঃ নাছরীন সুলতানা, মোছাঃ রেহেনা খাতুন, মোছাঃ শামীমা সুলতানা ও মোছাঃ হাসিনা খাতুন হেনা প্রতিদ্বন্দীতা করছেন।

নির্বাচন অবাধ সুষ্ঠু করতে ৯’শ ৩ জন পুলিশ সদস্য, ৫ প্লাটুন বিজিবি’ ১৪টি র‌্যাবের টহল দল ও নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে স্টাইকিং ফোর্স নিয়োজিত রয়েছে বলে জানা গেছে।