১৪ নভেম্বর ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

আবরারের খুনিদের সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করা হবে : প্রধানমন্ত্রী

আবরারের খুনিদের সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করা হবে :  প্রধানমন্ত্রী

অনলাইন রিপোর্টার ॥ দ্রুততম সময়ের মধ্যে বুয়েট শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যার সঙ্গে জড়িতদের সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করার আশ্বাস দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, দোষী যে দলেরই হোক না কেন তাদের ছাড় দেয়া হবে না।

আজ সোমবার বিকেলে আবরারের বাবা-মা ও পরিবারের সদস্যরা গণভবনে প্রধানমন্ত্রীর সাথে দেখা করতে গেলে তাদের এসব বলেন শেখ হাসিনা। গণভবন সূত্র জানায়, বিকেল পাঁচটায় আবরার ফাহাদের বাবা বরকত উল্লাহ, মা রোকেয়া বেগম এবং ছোট ভাই আবরার ফাইয়াজ গণভবনে যান প্রধানমন্ত্রীর সাথে দেখা করতে। এ সময় তাদের সান্ত্বনা দেন শেখ হাসিনা।

তিনি বলেন, অপরাধীর রাজনৈতিক পরিচয় যাই হোক না কেন, সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করা হবে। এর আগে বিকেলে প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করতে গণভবনে যান আবরার ফাহাদের বাবা বরকত উল্লাহ ও মা রোকেয়া বেগম। এ ছাড়া সেখানে আবরার ফাহাদের ছোট ভাই আবরার ফাইয়াজও ছিলেন।

গত ৬ অক্টোবর রবিবার দিবাগত রাত তিনটার দিকে বুয়েটের শেরেবাংলা হলের একতলা থেকে দোতলায় ওঠার সিঁড়ির মধ্য থেকে আবরারের লাশ উদ্ধার করে পুলিশ। বুয়েট শাখা ছাত্রলীগের কিছু নেতা আবরারকে ডেকে নিয়ে মারাত্মক নির্যাতন করলে তার মৃত্যু হয়। আবরার বুয়েটের তড়িৎ ও ইলেকট্রনিক প্রকৌশল বিভাগের দ্বিতীয় বর্ষের (১৭তম ব্যাচ) শিক্ষার্থী ছিলেন।

এ ঘটনায় ১৯ জনকে আসামি করে আবরারের বাবা হত্যা মামলা দায়ের করেন। এ ঘটনায় সংশ্লিষ্টতা থাকার প্রমাণ পাওয়ায় ছাত্রলীগ থেকে এ পর্যন্ত ১২ জনকে বহিষ্কার করা হয়েছে। পুলিশ ঘটনার পর থেকে এ পর্যন্ত ১৮ জনকে গ্রেপ্তার করেছে। মামলাটি তদন্ত করছে পুলিশের গোয়েন্দা শাখা (ডিবি)।

নির্বাচিত সংবাদ