১৪ নভেম্বর ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

সম্রাটের ২০ দিনের রিমান্ড শুনানি আজ

সম্রাটের ২০ দিনের রিমান্ড শুনানি আজ

কোর্ট রিপোর্টার ॥ ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের সভাপতি (বহিষ্কৃত) ইসমাইল চৌধুরী সম্রাটের ২০ দিনের রিমান্ড আবেদনের শুনানি আজ মঙ্গলবার অনুষ্ঠিত হবে। অস্ত্র ও মাদক আইনের দুই মামলায় গত ৭ অক্টোবর রমনা থানা পুলিশ ওই রিমান্ড আবেদন করেছে।

জানা গেছে, মঙ্গলবার রিমান্ড আবেদনের শুনানির জন্য সকাল ১০টার আগেই তাকে কারাগার থেকে ঢাকা সিএমএম আদালতে হাজির করা হবে। পরে বেলা ১১টার দিকে মামলাগুলোয় তাকে গ্রেফতার দেখানোসহ ওই রিমান্ড আবেদনের শুনানি হবে।

প্রথমে আদালত রিমান্ড আবেদনের শুনানি ৯ অক্টোবর ধার্য করেন। কিন্তু তার আগেই কারাকর্তৃপক্ষ তাকে অসুস্থতার জন্য জাতীয় হৃদরোগ ইনস্টিটিউটে ভর্তি করায় সেদিন ওই শুনানি পিছিয়ে ১৫ অক্টোবর ধার্য করে আদালত। পরবর্তীতে গত ১২ অক্টোবর এ আসামিকে হাসপাতাল থেকে ঢাকা কেন্দ্রীয় কারাগারে আনা হয়েছে।

মামলাগুলোর মধ্যে মাদক আইনের মামলায় ঢাকা মহানগর যুবলীগের নেতা এনামুল হক আরমানও। গত ৯ অক্টোবর তাকে ওই মামলায় গ্রেফতার দেখানো হয়েছে। মঙ্গলবার একই সঙ্গে তারও উপস্থিতিতে রিমান্ড শুনানি হবে।

অস্ত্র আইনের মামলায় রমনা থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মোহাম্মদ জহিরুল ইসলাম এবং মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের মামলায় একই থানার পুলিশ পরিদর্শক (নিরস্ত্র) মাহফুজুল হক ভূঞা ওই রিমান্ডের আবেদন করেছেন।

গত ৬ অক্টোবর ভোর ৫টার দিকে কুমিল্লার চৌদ্দগ্রাম উপজেলার আলকরা ইউনিয়নের কুঞ্জুশ্রীপুর গ্রাম থেকে স¤্রাট ও আরমানকে গ্রেফতার করে র‌্যাব। পরে সম্রাটকে নিয়ে দুপুর দেড়টার দিকে তার রাজধানীর কাকরাইলের কার্যালয়ে অভিযান পরিচালনা করা হয়। এ সময় ভেতর থেকে বিপুল পরিমাণ বিদেশী মদ, পিস্তল ও বিরল প্রজাতির বন্যপ্রাণীর চামড়া পাওয়া যায়। এ চামড়া রাখার দায়ে সম্রাটকে ৬ মাসের কারাদ- দিয়ে রাতে কারাগারে পাঠানো হয়।

নির্বাচিত সংবাদ