১৪ নভেম্বর ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

উপজেলা, পৌর ও ইউপি নির্বাচনে আওয়ামী লীগ প্রার্থীরা বিজয়ী

জনকণ্ঠ ডেস্ক ॥ সোমবার আট উপজেলা, দুই পৌরসভা ও ১৪ ইউনিয়ন পরিষদে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। সকাল নয়টা থেকে বিকেল পাঁচটা পর্যন্ত শান্তিপূর্ণভাবে ভোট চলে। শেরপুর সদর উপজেলা পরিষদের নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী রফিকুল ইসলাম বেসরকারীভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলেন বিএনপির শফিকুল ইসলাম মাসুদ। এছাড়া ভাইস-চেয়ারম্যান (পুরুষ) পদে আশরাফুল আলম মিজান বিজয়ী হন। আর মহিলা ভাইস-চেয়ারম্যান পদে বিজয়ী হন সাবিহা জামান শাপলা। এদিকে ঝিনাইদহের কোটচাঁদপুরে উপজেলা পরিষদের নির্বাচনে আওয়ামী লীগ চেয়ারম্যান প্রার্থী শরিফুন্নেছা মিকি বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির আব্দুর রাজ্জাক। মহেশপুর উপজেলায় আওয়ামী লীগ প্রার্থী ময়জদ্দীন হামিদ বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির শাহজামান মোহন। খবর স্টাফ রিপোর্টার ও নিজস্ব সংবাদদাতাদের।

এদিকে ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর পৌরসভা নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের প্রার্থী শিব শংকর দাস বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলেন সদ্য সাবেক মেয়র স্বতন্ত্র প্রার্থী মাঈন উদ্দিন মাঈনু। ভোলার লালমোহন পৌরসভার নির্বাচনে আওয়ামী লীগ প্রার্থী তুহিন নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলেন বিএনপির প্রার্থী সোহেল আজীজ শাহিন। এছাড়া ১ নং ওয়ার্ডে বিনা প্রতিদ্বন্দ্বিতায় কাউন্সিলর নির্বাচিত হয়েছেন ফরহাদ হোসেন মেহের। ২ নং ওয়ার্ডে হেলাল উদ্দিন হাওলাদার, ৩ নং ওয়ার্ডে অহিদউল্লাহ মাস্টার, ৪ নং ওয়ার্ডে রায়হান মাসুম, ৫ নং ওয়ার্ডে ঈমাম হোসেন হাওলাদার, ৬ নং ওয়ার্ডে জহিরুল ইসলাম মাসুদ, ৭ নং ওয়ার্ডে জাহেদুল ইসলাম নবীন, ৮ নং ওয়ার্ডে সাইফুল কবীর, ৯ নং ওয়ার্ডে হিরণ হায়দার, ১০ নং ওয়ার্ডে সিরাজ মেম্বার, ১১ নং ওয়ার্ডে এহসানুল হক ফরিদ, ১২ নং ওয়ার্ডে জসিম ফরাজী কাউন্সিলর নির্বাচিত হয়েছেন। সংরক্ষিত ১, ২ ও ৩ নং ওয়ার্ডে জান্নাত বেগম, ৪, ৫ ও ৬ নং ওয়ার্ডে লুৎফা বেগম, ৭, ৮ ও ৯ নং ওয়ার্ডে ধুলি বেগম এবং ১০, ১১ ও ১২ নং ওয়ার্ডে ফেরদৌস কাউন্সিলর নির্বাচিত হয়েছেন।

অপরদিকে নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার সদর ইউপি নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ছালাউদ্দিন ভুইয়া বেসরকারীভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলেন স্বতন্ত্র প্রার্থী এ্যাডভোকেট কবির হোসেন। এছাড়া চট্টগ্রামের বোয়ালখালী উপজেলার কধুরখীল ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগ প্রার্থী শফিউল আজম শেফু বেসরকারীভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলেন স্বতন্ত্রপ্রার্থী আবু জাফর মোহাম্মদ মুছা।

ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোটগ্রহণ করা হয় চাঁপাইনবাবগঞ্জ সদর, বরিশালের মেহেন্দীগঞ্জ, ঝিনাইদহের মহেশপুর ও নোয়াখালীর কবিরহাটে। আর শেরপুর সদর, নেত্রকোনার আটপাড়া, ঝিনাইদহের কোটচাঁদপুর ও চট্টগ্রামের সাতকানিয়ায় ভোট হয় ব্যালট পেপারে। এ ছাড়া দুটি পৌরসভায় ইভিএমে ভোটগ্রহণ করা হয়।

নির্বাচিত সংবাদ