১৮ নভেম্বর ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

সিরাজগঞ্জে শিশু ধর্ষণের দায়ে একজনের যাবজ্জীবন

সিরাজগঞ্জে শিশু ধর্ষণের দায়ে একজনের যাবজ্জীবন

স্টাফ রিপোর্টার, সিরাজগঞ্জ ॥ আজ মঙ্গলবার সকালে সিরাজগঞ্জে শিশু ধর্ষণের দায়ে লাভলু (৪৮) নামে এক বাবুর্চিকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ আদালত। একইসঙ্গে তাকে ১ লাখ টাকা জরিমানাও করা হয়েছে। এছাড়াও সাজাপ্রাপ্ত ব্যক্তির স্থাবর-অস্থাবর সম্পত্তি বিক্রি করে নির্যাতনের শিকার শিশুকে ক্ষতিপূরণ আদায় করে দেয়ার জন্য সিরাজগঞ্জ জেলা প্রশাসককে নির্দেশ দেয়া হয়েছে। সিরাজগঞ্জ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এর বিচারক ফজলে খোদা মো. নাজির এ রায় দেন।

দণ্ডপ্রাপ্ত লাভলু সিরাজগঞ্জ পৌর এলাকার রায়পুর মহল্লার বাসিন্দা। ওই আদালতের সহকারী সরকারি কৌশুলি (এপিপি) অ্যাডভোকেট আনোয়ার পারভেজ লিমন এ তথ্য জানান।

মামলার বিবরণে জানা গেছে, ২০১৮ সালের ১০ মে বিকেলে লাভলু একই গ্রামের ষষ্ঠ শ্রেণির এক স্কুলছাত্রীকে নিজ ঘরে নিয়ে ধর্ষণ করেন। পরে এ কথা কাউকে না বলার জন্য ভয়ভীতি দেখায় ওই শিশুটিকে। এর সাত/আটদিন পর লাভলুর বাড়ির সামনে শিশুটি ফল কুড়োতে গেলে একইভাবে আবারও ধর্ষণ করে এবং ভয়ভীতি দেখান। প্রায় তিন মাস পর শিশুটি গর্ভধারণ করলে বিষয়টি টের পায় স্বজনরা। পরে শিশুটির মা বাদী হয়ে সিরাজগঞ্জ সদর থানায় লাভলুর নামে ধর্ষণ মামলা দায়ের করেন। মামলার তদন্ত শেষে পুলিশ আদালতে অভিযোগপত্র দাখিল করে। মামলার শুনানি ও সাক্ষ্যগ্রহণ শেষে অপরাধ প্রমাণ হওয়ায় মঙ্গলবার এ রায় দেয়া হয়।