১৪ নভেম্বর ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

ক্যাম্পাস সংবাদ

বনফুল আদিবাসী গ্রীনহার্ট কলেজে নবীন বরণ

রাজধানীর মিরপুরে অবস্থিত বনফুল আদিবাসী গ্রীনহার্ট কলেজে অনুষ্ঠিত হলো ২০১৯-২০২০ শিক্ষাবর্ষে অধ্যয়নরত একাদশ শ্রেণীর শিক্ষার্থীদের নবীন বরণ, বার্ষিক পুরস্কার বিতরণী এবং সাংস্কৃতিক অনুষ্ঠান। গত ৩০ অক্টোবর অনুষ্ঠিত বর্ণিল এই আনন্দ আয়োজনে বনফুল আদিবাসী গ্রীনহার্ট কলেজ থেকে ২০১৮ সালে পিইসি, জেএসসি, এসএসসি ও এইচএসসিতে জিপিএ-৫ প্রাপ্ত মেধাবী ছাত্রছাত্রীদের এবং ভাল ফলাফল অর্জনে অবদান রাখায় শিক্ষক শিক্ষিকাদের ক্রেস্ট ও সম্মাননা প্রদান করা হয়। কলেজ গবর্নিং বডির সভাপতি বিশিষ্ট বৌদ্ধ মনীষী ভেন. প্রজ্ঞানন্দ মহাথেরোর সভাপতিত্বে অনুষ্ঠিত নান্দনিক এই আয়োজনে প্রধান অতিথি ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি অধ্যাপক ড. এ. কে. আজাদ চৌধুরী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বনফুল আদিবাসী ফাউন্ডেশন ট্রাস্টের কোষাধ্যক্ষ মি. রিয়েল দেওয়ান। আরও উপস্থিত ছিলেন শিক্ষক প্রতিনিধি সৈয়দ নাসির আফজাল এবং হাবিবা আক্তার।

চায়নিজ ল্যাংগুয়েজ শেয়ারিং সেশন অনুষ্ঠিত

সম্প্রতি রাজধানীর উত্তরায় চায়না রেডিও ইন্টারন্যাশনাল ও শান্ত-মারিয়াম ফাউন্ডেশন তাদের ‘শরৎকালীন চায়নিজ ল্যাংগুয়েজ শেয়ারিং সেশন-২০১৯’ অনুষ্ঠানের আয়োজন করে। সিআরআই এসএমএফ কনফ্যুসিয়াস ক্ল্যাসরুমের শিক্ষার্থীদের ক্লাসরুম প্রমোশন ভিডিও ও বিভিন্ন সাংস্কৃতিক পরিবেশনায় আয়োজিত এ অনুষ্ঠানে সিএসসিসি ও ওভারসিস চায়নিজ অ্যাসোসিয়েশনের মধ্যে এক সহযোগিতা চুক্তি স্বাক্ষরও অনুষ্ঠিত হয়। শান্ত-মারিয়াম ফাউন্ডেশনের ক্রিয়েটিভ দ্য আর্ট গ্যালারিতে অনুষ্ঠিত এ আয়োজনে ঢাকা বিশ্ববিদ্যালয় কনফ্যুসিয়াস ইনস্টিটিউট, নর্থ সাউথ ইউনিভার্সিটি কনফ্যুসিয়াস ইনস্টিটিউট ও সিআরআই এসএমএফ কনফ্যুসিয়াস ক্ল্যাসরুমের প্রতিনিধিরা এবং চায়না বাংলাদেশের ইয়োথ ক্যাম্প শিক্ষার্থীরাও উপস্থিত ছিলেন। শান্ত-মারিয়াম ফাউন্ডেশনের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মোঃ ইমামুল কবীর শান্তর স্বাগত বক্তব্যের মাধ্যমে শুরু হওয়া এ অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন- ওভারসিজ চায়নিজ এ্যাসোসিয়েশন অব বাংলাদেশের চেয়ারম্যান মি. ঝুয়াং লিফেং, পাওয়ার চায়না ইন্টারন্যাশনাল গ্রুপ লিঃ, বাংলাদেশের কমার্শিয়াল ম্যানেজার মি. হ্যানকুন, ইওথ ক্যাম্প মেম্বার মি. খালেদ মির আকবর প্রমুখ।

অনুষ্ঠানে শান্ত-মারিয়াম ফাউন্ডেশনের ভাইস-চেয়ারম্যান ডাঃ আহসানুল কবীর, শান্ত-মারিয়াম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. কাজী মোঃ মফিজুর রহমানসহ চায়না সেন্ট্রাল টেলিভিশন (সিসিটিভি) এর ওভারসিজ কমিউনিকেশন সেন্টারের ডেপুটি ডিরেক্টর মিসেস ওয়াং জিওংজিয়ান ও চায়না বাংলাদেশের বিভিন্ন গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

ক্যাম্পাস প্রতিবেদক

নির্বাচিত সংবাদ