০৫ নভেম্বর ২০১৯

মেক্সিকোতে আগুনে পুড়িয়ে পাঁচজনকে হত্যা

মেক্সিকোতে আগুনে পুড়িয়ে পাঁচজনকে হত্যা

অনলাইন ডেস্ক ॥ মেক্সিকোর উত্তরাঞ্চলে বন্দুকধারীর গুলি ও আগুনে এক পরিবারের অন্তত পাঁচ সদস্য নিহত হয়েছেন। সোমবার অজ্ঞাত ওই বন্দুকধারী এলোপাতাড়ি গুলি চালানোর পর আগুন ধরিয়ে এ হত্যাকাণ্ডের ঘটনা ঘটিয়েছে। নিহতদের মধ্যে দুই শিশু রয়েছে।

স্থানীয় গণমাধ্যম বলছে, দেশটিতে প্রতিনিয়ত এ ধরনের ভয়াবহ সহিংস ঘটনা ঘটেছে; এটি যার সর্বশেষ। নিহতরা স্থানীয় মরমন সম্প্রদায়ের সদস্য; যারা কয়েক দশক আগে থেকে মেক্সিকোর উত্তরাঞ্চলে বসবাস করে।

একাধিক বন্দুকধারীর হামলায় ওই পরিবারের পাঁচ সদস্য নিহত হয়েছে। এছাড়া নিখোঁজ রয়েছেন আরও কয়েকজন। যুক্তরাষ্ট্রের সীমান্তের কাছে মেক্সিকোর চিহুয়াহুয়া ও সোনোরা রাজ্য সরকার যৌথ বিবৃতিতে বলেছে, এ ঘটনায় তদন্ত শুরু হয়েছে। হামলায় কয়েকজন নিহত ও অন্যরা নিখোঁজ রয়েছেন।

মেক্সিকোর এ দুই রাজ্যের সীমান্ত এলাকার কাছে আইনশৃঙ্খলাবাহিনীর অতিরিক্ত সদস্য মোতায়েন করা হয়েছে। তবে এ ব্যাপারে বিস্তারিত আর কোনও তথ্য বিবৃতিতে দেয়া হয়নি।

স্থানীয় টেলিভিশনের খবরে দেখা যায়, আক্রান্ত পরিবারটির বাসার সামনে একটি গাড়ি পুড়ছে। স্থানীয় মানবাধিকারকর্মী জুলিয়ান লে ব্যারন এ ঘটনাকে নৃশংস হত্যাকাণ্ড বলে মন্তব্য করেছেন। তিনি বলেন, ওই পরিবারটির কিছু সদস্যকে জীবন্ত পুড়িয়ে হত্যা করেছে হামলাকারীরা।

হামলার কয়েক ঘণ্টা পরও মেক্সিকোতে নিযুক্ত মার্কিন দূতাবাস এ ব্যাপারে কোনও মন্তব্য করেনি।