২০ নভেম্বর ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

এসএ গেমসে এই প্রথম খেলবে বাংলাদেশ নারী বাস্কেটবল দল

এসএ গেমসে এই প্রথম খেলবে বাংলাদেশ নারী বাস্কেটবল দল

স্পোর্টস রিপোর্টার ॥ আগামী ১-১০ ডিসেম্বর পর্যন্ত নেপালে অনুষ্ঠিত হবে সাউথ এশিয়ান গেমস (এসএ গেমস)। এই গেমসে প্রথমবারের মতো অংশ নিবে বাংলাদেশ জাতীয় নারী বাস্কেটবল দল। আসন্ন এই গেমসের জন্য নিজেদের ভালোভাবে প্রস্তুত করতে বাংলাদেশ দলকে ভারতের পশ্চিমবঙ্গে পাঠানো হচ্ছে। সেখানে তারা পশ্চিমবঙ্গের কোচদের কাছ থেকে প্রশিক্ষণ নেয়ার পাশাপাশি কমপক্ষে ৫টি প্রস্তুতি ম্যাচও খেলবে। বাংলাদেশ নারী বাস্কেটবল দলের এই সফরে তাদের পৃষ্ঠপোষকতা দিচ্ছে ওয়ালটন গ্রুপ।

মঙ্গলবার এই সফর সম্পর্কে বিস্তারিত জানানোর জন্য বাংলাদেশ অলিম্পিক এ্যাসোসিয়েশনের (বিওএ) সভাকক্ষে এক সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। এতে উপস্থিত ছিলেন বাংলাদেশ বাস্কেটবল ফেডারেশনের সভাপতি ডা: মোস্তফা জালাল মহিউদ্দিন, ওয়ালটন গ্রুপের নির্বাহী পরিচালক এফএম ইকবাল বিন আনোয়ার (ডন), ফেডারেশনের সাধারণ সম্পাদক এ.কে সরকার এবং ও এশিয়া থ্রি অন থ্রি কমিটির সদস্য বাবু রঞ্জিত চন্দ্র দাস।

সংবাদ সম্মেলনে জানানো হয় বৃহস্পতিবার ভারতের উদ্দেশ্যে ঢাকা ছাড়বে বাংলাদেশ নারী বাস্কেটবল দল। ৭-২০ নভেম্বর পর্যন্ত তারা ভারতের পশ্চিমবঙ্গে অনুশীলন, প্রশিক্ষণ গ্রহণ ও প্রস্তুতি ম্যাচ খেলবে। ২১ নভেম্বর দেশে ফিরে আসবে। এই সফরে খেলোয়াড় যাচ্ছে ১০ জন। কোচ আছেন একজন (সবুজ মিয়া)। যদিও এই সফরে ঢাকা শহরের বিভিন্ন নামি-দামি স্কুলের খেলোয়াড়দের পাওয়া যাচ্ছে না। তাই ফেডারেশন বিভিন্ন জেলার খেলোয়াড়দের নিয়ে যাচ্ছে।

বাংলাদেশ নারী বাস্কেটবল মহিলা দল ॥ তাসফিয়া চৌধুরী (দলনেতা, ঢাকা) মুসকান গুপ্তা (দিনাজপুর), নাহিয়ান নুর (ঢাকা), ফেরদৌসি রিতা (দিনাজপুর), কাজী নাফিসা সানজানা (ঢাকা), শারমিন খাতুন (সহকারী দলনেতা, যশোর), শারমিন আক্তার (ঠাকুরগাঁও), হাবিবা আক্তার বৃষ্টি (কিশোরগঞ্জ), মুসলিমা জাহান মুন্নি (ঠাকুরগাঁও), রূপা আক্তার (কিশোরগঞ্জ)।

নির্বাচিত সংবাদ
এই মাত্রা পাওয়া