২০ নভেম্বর ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

এসএ গেমসে নারী ব্যাডমিন্টনে এবার লক্ষ্যটা একটু বড়

এসএ গেমসে নারী ব্যাডমিন্টনে এবার লক্ষ্যটা একটু বড়

স্পোর্টস রিপোর্টার ॥ এসএ গেমসকে সামনে রেখে শেষ মুহূর্তের প্রস্তুতিতে ব্যস্ত সময় পার করছে শাটলাররা। গত দুবার ব্রোঞ্জ পেলেও এবার নারীদের ডাবলসে এলিনা-শাপলারা রৌপ্যপদক জিতবে, এমনটাই প্রত্যাশা কোচ এনায়েতউল্লাহ খানের। আর গত কয়েক মাসের কঠোর পরিশ্রমকে পুঁজি করে কোচের আস্থার প্রতিদান দিতে চান শাটলাররা।

এদিকে বিদেশি কোচ আপাতত না আসলেও দেশী কোচদের ওপরই পূর্ণ আস্থা রাখছে ফেডারেশন। এসএ গেমসের বাকী আর মাত্র ২৬ দিন। হাতে খুব একটা সময় নেই বললেই চলে। তাই ঢাকার পল্টনের উডেন ফ্লোর জিমনেশিয়ামে শেষ মুহূর্তের প্রস্তুতিতে ব্যস্ততা বেড়েছে শাটলারদের।

গত জুলাইতে ক্যাম্পের শুরুতে ১৬ শাটলার ছিলেন। সেখান থেকে এসএ গেমসের জন্য নির্বাচিত হয়েছেন ৬ নারী ও ৬ পুরুষ শাটলার। নেপালের কাঠমান্ডুতে অনুষ্ঠেয় ত্রয়োদশ আসরে সাফল্য পেতে র‌্যাকেট ও কর্কের সঙ্গে লড়াইটা বেশ জমিয়ে তুলেছে শাটলাররা। শুধু তাই নয়, প্রতিদিনই প্রস্তুতি ম্যাচ খেলে ভুলত্রুটি শুধরে নিজেদের প্রস্তুত করছেন শাটলাররা।

গত কয়েক আসরে ব্যাডমিন্টনের অর্জন খুব একটা আশার সঞ্চার করেনি। ২০১০ সালে ৩টি ও ২০১৬ সালে বাংলাদেশ জিতেছিল ২টি করে ব্রোঞ্জ। যদিও এবারের লক্ষ্যটা একটু বেশি। ভারত ও শ্রীলঙ্কাকে সমীহ করলেও সাফল্য পেতে চায় লাল-সবুজের প্রতিনিধিরা। যেখানে নারী ডাবলসে এলিনা-শাপলাদের হাত ধরে রৌপ্যপদক জয় করতে চান কোচ এনায়েত। তিনি বলেন, ‘ভারত অনেক এগিয়ে আমাদের চেয়ে। লড়াই হবে শ্রীলঙ্কার সঙ্গে। তাদের হারিয়ে আমরা আশা করি রৌপ্যপদক পাবো।

নির্বাচিত সংবাদ