১২ নভেম্বর ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

মাদারীপুরে হত্যা মামলায় ৬ আসামির রিমান্ড মঞ্জুর

মাদারীপুরে হত্যা মামলায় ৬ আসামির রিমান্ড মঞ্জুর

নিজস্ব সংবাদদাতা, মাদারীপুর ॥ মাদারীপুরে সরকারী ইউনাইটেড ইসলামিয়া উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণির ছাত্র সোহান শেখ হত্যাকান্ডের ঘটনায় ৬ আসামির ২ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। আজ বৃহস্পতিবার দুপুরে নারী ও শিশু ট্রাইবুনাল আদালতে পুলিশ ওই ৬ আসামির ৭ দিনের রিমান্ড চাইলে বিচারক মোসা দিলরুবা সুলতানা ২ দিন করে রিমান্ড মঞ্জুর করেন। তবে আসামিদের বয়স ১৮ বছরের নিচে ‘শিশু’ দাবি করে আবেদন করেন তাদের পরিবার।

রিমান্ড মঞ্জুর করা হত্যা মামলার আসামিরা হলো সদর উপজেলার চরকালিকাপুর এলাকার খবির ফকিরের ছেলে সোহান ফকির (১৮), বাহেরচরকাতলা গ্রামের রওশন আলী সরদারের ছেলে আকাশ সরদার (১৮), একই গ্রামের গোলাম মাওলা হাওলাদারের ছেলে ফারদিন হাওলাদার (১৮), তোতা মাতুব্বরের ছেলে সাব্বির মাতুব্বর (২০), বাদামতলা আমিরাবাদ এলাকার রুহুল আমীন শিকদারের ছেলে রিয়াদ শিকদার (১৮) ও কুলপদ্ধি এলাকার অনুকুল বৈরাগীর ছেলে অন্তর বৈরাগী (১৮)।

মামলার তদন্তকারী কর্মকর্তা মাদারীপুর সদর থানার উপ-পরিদর্শক (এসআই) মো. কামরুজ্জামান বলেন, “আদালতে ৭ দিনের রিমান্ড চাইলে আদালত ২ দিনের রিমান্ড মঞ্জুর করেন। তবে আসামির পরিবার থেকে শিশু দাবি করে আদালতে আবেদন করলে তাদের নারী ও শিশু ট্রাইবুনাল আদালত শুনানী হয়। এর আগে আটক ৬ জনকে মাদারীপুর আদালতে নিয়ে আসা হয়। আটক ৬ জনকেই হত্যা মামলায় গ্রেফতার দেখানো হয়েছে।”

উল্লেখ্য, গত ২৯ অক্টোবর মঙ্গলবার রাত ৯টার দিকে মাদারীপুর পৌর শহরের ভুইয়াবাড়ি মোড় এলাকায় একটি ভবনের নিচে রক্তাক্ত অবস্থায় ষ্টার ক্যাবল নেটওয়ার্ক ডিস কন্ট্রোলরুম অপারেটর হাবিবুর রহমান শেখের ছেলে সোহান শেখকে (১৭) পড়ে থাকতে দেখেন। পরে হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক সোহানকে মৃত ঘোষণা করেন। এই ঘটনায় সিসি ফুটেজ দেখে ৬ জনের নাম উল্লেখ করে একটি হত্যা মামলা দায়ের করে। এই ঘটনায় ৬ জন আসামিকে আটক করেছে সদর থানা পুলিশ।