১২ নভেম্বর ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

পঞ্চগড়ের ড্রাইভিং লাইসেন্সের জন্য মেডিক্যাল সার্টিফিকেট বিক্রির হিড়িক

  পঞ্চগড়ের ড্রাইভিং লাইসেন্সের জন্য মেডিক্যাল সার্টিফিকেট বিক্রির হিড়িক

স্টাফ রিপোর্টার, পঞ্চগড় ॥ নতুন সড়ক পরিবহন আইন পাসের পর মোটর সাইকেলসহ যানবাহনের রেজিস্ট্রেশন ও ড্রাইভিং লাইসেন্স করার হিড়িক পড়ে যাওয়ায় সুযোগ সন্ধানীদেরও পকেট ভারি হচ্ছে। পঞ্চগড়ের আটোয়ারীতে এক চিকিৎসক রিতিমত তার সরকারী বাসভবনের দরজায় মেডিক্যাল সার্টিফিকেটের জন্য ফি বাবদ ৫শ‘ টাকা উল্লেখ পুর্বক সাইনবোর্ড সাটিয়ে দিয়ে প্রচুর টাকা আদায় করছেন। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের একজন মেডিক্যাল অফিসারের এ হেন কর্মকান্ডে জনমনে মিশ্র প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে। ড্রাইভিং লাইসেন্সের আবেদন করতে হলে একজন চিকিৎসক কর্তৃক মেডিক্যাল সার্টিফিকেটের প্রয়োজন রয়েছে। তাই এই সুযোগটিকেই কাজে লাগাচ্ছেন কতিপয় অসাধু সরকারী চিকিৎসক।

এ ব্যাপারে ভুক্তভোগী এক গাড়ির চালক বলেন, তিনিসহ আরও কয়েকজন ড্রাইভিং লাইসেন্সের জন্য মেডিক্যাল সার্টিফিকেট নিতে আটোয়ারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্্ের গেলে মেডিক্যাল অফিসার ডাঃ আনিসুর রহমানের চেম্বারে যাই। তিনি প্রতিটি সার্টিফিকেটের জন্য ৫শ‘ টাকা দাবী করেন। তার দাবিকৃত টাকা দেয়ার পর আমরা সার্টিফিকেট পাই। তবে, আবাসিক মেডিক্যাল অফিসার ডাঃ আনিসুর রহমান বলেন, টাকার বিনিময়ে সার্টিফিকেট দেয়ার নিয়ম নেই, অনেকে নিচ্ছেন বলে আমিও নিচ্ছি। সাইনবোর্ড দিয়ে টাকা আদায় অন্যায় হয়েছে বলে তিনি স্বীকার করেন ।

এব্যাপারে পঞ্চগড় সিভিল সার্জন ডাঃ মোহাম্মদ নিজাম উদ্দীন বলেন, সরকারীভাবে কোন নিয়ম নেই, অনেক চিকিৎসক ব্যাক্তিভাবে কিছু নিলেও এভাবে সাইনবোর্ড টাঙ্গিয়ে নেন না। এটা অন্যায় হয়েছে বলে তিনি জানান। .