১৯ নভেম্বর ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

রাজশাহীতে শিবির নেতার বাড়িতে গোপন বৈঠক

রাজশাহীতে শিবির নেতার বাড়িতে গোপন বৈঠক

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ রাজশাহীর বাঘা উপজেলার আমোদপুর গ্রামে আইয়ুব আলী নামে এক শিবির নেতার বাড়ী থেকে বিপুল পরিমান জিহাদী বইপত্র, চাঁদা আদায়ের কুপন ও পাকিস্তানী পতাকা উদ্ধার করেছে পুলিশ।

বৃহস্পতিবার রাতে ওই বাড়ীতে শিবিরের গোপন বৈঠক চলার খবর পেয়ে সেখানে অভিযান চালায় বাঘা থানা পুলিশ। এ সময় পুলিশের উপস্থিতি টের পেয়ে শিবির নেতারা সটকে পড়ে। পরে আইয়ুবের বাড়ী তল্লাশী করে তার ঘর থেকে বিভিন্ন প্রকার দুই শতাধিক জিহাদী বই পাকিস্তানী পতাকা ও দলীয় কুপন জব্দ করা হয়। আইয়ুব আলী রাজশাহী জেলা ছাত্র শিবিরের নেতা ও বাঘা উপজেলা শিবিরের সাবেক সভাপতি। তার পিতার নাম আজগর আলী।

বাঘা থানা পুলিশ জানায়, উপজেলায় এখন জামাত-শিবিরের কর্ম তৎপরতা বৃদ্ধি পেয়েছে। তারা চলতি জেএসসি পরীক্ষা শুরু হবার আগের দিন আমোদপুর জামে মসজিদে ২০ জন তরুণ পরীক্ষার্থীর মাঝে পরীক্ষা উপকরণ সামাগ্রী বিতরণ করেছে। এর এক সপ্তাহ আগে নদীতে ভ্রমনের নামে গোপন বৈঠক ও নৈশ্যভোজ করেছে। সেসব ছবি উপজেলা ছাত্র শিবিরের সভাপতি দুর্জয় আলম সবুজ তার ফেসবুকে আপলোড করেছে।

সর্বশেষ বৃহস্পতিবার সন্ধ্যার পর শিবির নেতা আইয়ুব আলী বাড়ীতে ১৫ থেকে ২০ জন নেতাকর্মী গোপন বৈঠক করছে- এমন তথ্যের ভিত্তিতে সেখানে অভিযান চালানো হয়। তবে পুলিশের উপস্থিতি টের পেয়ে শিবির নেতারা সটকে পড়ে। এক পর্যায় আইয়ুব আলীর ঘর তল্লাশী করে প্রায় দুই শতাধিক জিহাদী বই এবং একাধিক কুপনসহ পাকিস্তানী পতাকা জব্দ করা হয়।

স্থানীয়রা জানান, উপজেলার আমোদপুর গ্রামে জামাতের আমির ও সাবেক উপজেলা চেয়ারম্যান মওলানা জিন্নাত আলীর বাড়ী হওয়ায় এই গ্রামের মসজিদটি জামাত-শিবিরের দখলে। দুই বছর আগে জামাতের জেলা আমীরসহ রাজশাহীর সব উপজেলা থেকে আসা ১২ নেতাকে ওই মসজিদ থেকে আটক করা হয়েছিলো। ওই এলাকায় এখন শিবিরের তৎপরতা ব্যাপক হারে বৃদ্ধি পেয়েছে।

বাঘা থানার ওসি (তদন্ত) আতিক রেজা জানান, গোপন সংবাদের ভিত্তিতে বৃহস্পতিবার রাতে শিবির নেতা আইয়ুব আলীর বাড়ীতে অভিযান চালিয়ে জিহাদী পুস্তাক ও পাকিস্তানী পতাকা জব্দ করা হয়েছে।