১৫ নভেম্বর ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

কক্সবাজার পর্যটন শহরে ৪ লেন সড়কের কাজ শুরু

স্টাফ রিপোর্টার, কক্সবাজার ॥ শহরের লাবনী পয়েন্ট থেকে পূর্বে কলাতলী হয়ে, বাইপাস, নতুন জেলখানা ও বাস টার্মিনাল হয়ে লিঙ্করোড পর্যন্ত ২৮৮ কোটি টাকা ব্যয়ে ৮ কিলোমিটার সড়ক চারলেন করার কাজ শুরু হয়েছে। কক্সবাজার পৌরসভার মেয়র মুজিবুর রহমান শুক্রবার সকালে সড়কটি প্রশস্তকরণের কাজ আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেন। কক্সবাজার সড়ক জনপদ বিভাগ কাজটি এক বছরের মধ্যে বাস্তবায়ন করবে।

কক্সবাজার সড়ক ও জনপদ বিভাগের নির্বাহী প্রকৌশলী পিন্টু চাকমা জানান, মাঝখানে ১০ ফুট ডিভাইডার, দু’পাশে ৬ ফুট করে ড্রেনসহ সড়কটি প্রশস্ত হবে মোট ৭১ ফুট। ২৮৮ কোটি টাকা বরাদ্দের মধ্যে প্রায় ৯০ কোটি টাকা জমি অধিগ্রহণের ক্ষতিপূরণ বাবদ জমির মালিকদের প্রদান করা হবে বলে সড়ক ও জনপদ বিভাগের নির্বাহী প্রকৌশলী পিন্টু চাকমা জানিয়েছেন। বাকি অর্থ সড়ক নির্মাণে ব্যয় করা হবে।

উল্লেখ্য, গত ২২ সেপ্টেম্বর সড়কটির ভিত্তিপ্রস্তর স্থাপন করেছিলেন সড়ক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। মেয়র মুজিবুর রহমান বলেন, সড়কটির নির্মাণ কাজ বাস্তবায়ন হলে কক্সবাজারে পর্যটন ও যোগাযোগ ক্ষেত্রে অভূতপূর্ব উন্নয়ন সাধিত হবে।

এজতেমায় দুই মুসল্লির মৃত্যু

এদিকে শহরের ডায়াবেটিস পয়েন্ট সংলগ্ন তিনদিনের জেলা এজতেমায় মৃত্যুবরণ করেছে দুই মুসল্লি। জুমার নামাজ শেষে তাদের জানাজা অনুষ্ঠিত হয়েছে। জানাজায় ইমামতি করেন তবলীগ জামাতের শীর্ষ মুরব্বি মুফতি মাওলানা মোরশেদুল আলম।

এজতেমায় মৃত্যুবরণকারী দুইজনের মধ্যে একজন চকরিয়া ঢেমুশিয়া মোছারপাড়ার মৃত মোহাম্মদ আলীর পুত্র মোক্তার আহমদ (৫৭)। অপরজন কক্সবাজার পৌরসভার সমিতিপাড়ার কামাল বহদ্দারের স্ত্রী হান্না (৫০)।

নির্বাচিত সংবাদ