১৬ নভেম্বর ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

সিদ্ধিরগঞ্জে ১২ দোকান ভস্মীভূত

স্টাফ রিপোর্টার, নারায়ণগঞ্জ ॥ সিদ্ধিরগঞ্জের শিমরাইল (চিটাগাং রোড) এলাকায় ডিএনডি খালের ওপর অবৈধভাবে গড়ে ওঠা একটি টিনশেড মার্কেটে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে মোটরসাইকেল গ্যারেজ ও ব্যাটারি চার্জিংয়ের দোকানসহ ১২টি দোকান পুড়ে গেছে। শনিবার ভোরে অগ্নিকাণ্ডের এ ঘটনা ঘটে।

ফায়ার সার্ভিস ও স্থানীয় বাসিন্দরা জানায়, শনিবার ভোরে আকস্মিকভাবে ডিএনডি খালের ওপর অবৈধভাবে গড়ে ওঠা টিনশেড মার্কেটে অগ্নিকাণ্ড শুরু হয়। আগুন মুহূর্তের মধ্যে পার্শ্ববর্তী দোকানগুলোতে ছড়িয়ে পড়ে। আগুনে খবর পেয়ে আদমজী ইপিজেড ও ডেমরা ফায়ার সার্ভিসের ৩টি ইউনিট ঘটনাস্থলে গিয়ে দেড় ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। আগুনে ১টি মোটরসাইকেল গ্যারেজ, ১টি খাবার হোটেল, ৮টি ভাঙ্গারি, ১টি চা পান ও ১টি ব্যাটারি চার্জিং দোকান আগুনে পুড়ে গেছে। ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের দাবি আগুনে তাদের ২০ লাখ টাকার মালামাল পুড়ে গেছে।

দিনাজপুরে ৮ দোকান

স্টাফ রিপোর্টার দিনাজপুর থেকে জানান, অগ্নিকাণ্ডে ৮টি দোকান ভস্মীভূত হয়েছে। এতে প্রায় ২০ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে দাবি করেছেন দোকান মালিকরা। শনিবার বেলা পৌনে ১১টায় দিনাজপুর শহরের পাহাড়পুরের জেলখানা রেইনবো সুপার মার্কেটে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। প্রত্যক্ষদর্শীরা জানায়, সকালে রাজু মোটরসাইকেল মেকানিক দোকান থেকে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়। মুহূর্তে আগুন আশপাশের ৮টি দোকানে ছড়িয়ে পড়ে।

নাটোরে চার বাড়ি

নিজস্ব সংবাদদাতা নাটোর থেকে জানান, নাটোরে আগুনে পুড়ে গেছে বীর মুক্তিযোদ্ধা মরহুম নাসির উদ্দীনের বাড়িসহ ৪টি বাড়ি। শুক্রবার রাত ১টার দিকে শহরের ঝাউতলা বস্তিতে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। ফায়ার সার্ভিসের দাবি বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে। তবে শনিবার ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে নগদ ৩৩ হাজার টাকা, ১১ বান্ডিল টিন, শুকনো খাবার ও কম্বল প্রদান করেন জেলা প্রশাসক শাহরিয়াজ।