১২ নভেম্বর ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

জাতীয় চলচ্চিত্র পুরস্কার গ্রহণ করবেন না মোশাররফ করিম

জনকণ্ঠ ডেস্ক ॥ ‘কমলা রকেট’ চলচ্চত্রের জন্য ‘ শ্রেষ্ঠ কৌতুক অনেতা’ হিসেবে ২০১৮ সালের জাতীয় চলচ্চত্র পুরস্কার গ্রহণ করবেন না বলে জায়েছেন জনপ্রয় অনেতা মোশাররফ ক। ফেসবুকে দেয়া এক পোস্টে জুবোর্ডের কাছে পুরস্কারপ্রত্যাহারের অনুরোধ জানান তি। খবর বিডিনিউজের।

বিষয়টি নিশ্চত করে এ অনেতা জানান, নূর ইমরান মিঠু প‘কমলা রকেট’ চলচ্চত্রে তার অভিনীত চত্রকোন কৌতুক চত্র নয়। তিবলেন, ‘কমলা রকেট’ চলচ্চত্রে আমি কোন কৌতুক চরিত্রে অক; কিন্তু আমাকে পুরস্কার দেয়া হয়েছে ‘শ্রেষ্ঠ কৌতুক অনেতা’ হিসেবে। ফলে পুরস্কারআমি নিতে পানা; নিচ্ছ না। এর পেছনে কোন ক্ষোভ কিংবা দুঃখ নেই।

ফেসবুক পোস্টে তিলেখেন, ‘ছবিটির চিত্রনাট্যকার, পরিচালকসহ সহশিল্পীরা নিশ্চয় অবগত আছেন। একই সঙ্গে যারা ছবিটি দেখেছেন তারাও নিশ্চয় উপলব্ধি করেছেন ‘কমলা রকেট’ এ আমার অভিনয় করা ‘মফিজুর’ চরিত্রটি কোনভাবেই কৌতুক চরিত্র নয়। এটি প্রধান চরিত্রগুলোর একটি।’

উল্লেখ্য, গত বৃহস্পতিবার তথ্য মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে ২০১৭ এবং ২০১৮ সালের জাতীয় চলচ্চিত্র পুরস্কার ঘোষণা করা হয়। এর পরেই ‘ঢাকা এ্যাটাক’ চলচ্চিত্রের জন্য ‘সেরা সম্পাদক’ হিসেবে ভারতীয় নাগরিক মোঃ কালামের নাম ঘোষণা করা হলে সমালোচনার ঝড় উঠে। পরে সেই পুরস্কারও স্থগিত ঘোষণা করা হয়। শনিবার আরেক দফা আলোচনা শুরু হয় মোশাররফ করিমের প্রত্যাখ্যানে।

নির্বাচিত সংবাদ