১২ নভেম্বর ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

নবজাতকের নাম রাখা হলো বুলবুলি

নিজস্ব সংবাদদাতা, কলাপাড়া, পটুয়াখালী, ৯ নবেম্বর ॥ প্রবল ঘূর্ণিঝড় যখন সকল মানুষকে আতঙ্কগ্রস্ত করেছে ঠিক তখনই শনিবার দুপুরে মায়ের নাড়ি ছিঁড়ে পৃথিবীর বুকে এলো ফুটফুটে এক কন্যা শিশু। নাম রাখা হলো ‘বুলবুলি আক্তার বন্যা’। শনিবার দুপুর দেড়টায় এ নবজাতকের পৃথিবীতে আগমন ঘটেছে। এ কারণে ঘূর্ণিঝড় বুলবুলের সঙ্গে মিলিয়ে তার নাম রাখা হয়।

কলাপাড়ার নীলগঞ্জ ইউনিয়নের আবাসনে বসবাস করা মা হুমায়রা বেগমের কোলজুড়ে ফুটফুটে এ কন্যা সন্তানটি আসে। মা ও নবজাতক উভয়ই সুস্থ রয়েছে। ঘূর্ণিঝড় বুলবুলের তা-ব থেকে রক্ষা পেতে দরিদ্র পরিবারের এ মা নবজাতক কন্যাসহ কলাপাড়া পৌর শহরের মঙ্গলসুখ সড়কের এক প্রধান শিক্ষকের বাড়িতে এখন আশ্রয় নিয়েছেন।

নীলগঞ্জ সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও সমাজ উন্নয়ন কর্মী শাহেলা পারভীন জানান, খবর পেয়েই নিজের দায়িত্ববোধের জায়গা থেকে ওই পরিবারের খোঁজ নেই। নিতান্ত গরিব পরিবার। ভাঙ্গা ঘর। দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে মা ও নবজাতকের নিরাপত্তার জন্য নিজের বাড়িতে এনে আশ্রয় দেই। ঘূর্ণিঝড় ‘বুলবুল’ এ উপকূলের ওপর দিয়ে বয়ে যাবে বলে শোনা যাচ্ছে। এ কারণে নামটিও নবজাতকের মায়ের সঙ্গে আলাপ করে রেখেছেন।

বুলবুলির বাবা আবুল কালাম পেশায় ডেকরেটর শ্রমিক। তিনি জানান, দিন আনি দিন খাই। তারপরও মেয়ের জন্মে খুশি হয়েছি। তিনি সকলের কাছে দোয়া চেয়েছেন।

নির্বাচিত সংবাদ