১৪ ডিসেম্বর ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

ভোলায় ডুবে যাওয়া ট্রলারের নিখোঁজ ৯ জেলের লাশ উদ্ধার

হাসিব রহমান, ভোলা থেকে ॥ ঘূর্ণিঝড় বুলবুলের প্রভাবে ভোলার ইলিশায় উত্তাল মেঘনায় ট্রলার ডুবির ঘটনায় নিখোঁজ আরও নয় জেলের মৃতদেহ উদ্ধার করা হয়েছে। সোমবার রাত সাড়ে ৯টায় বরিশালের মেহেন্দিগঞ্জের মেঘনার বাহাদুরপুর রোকনদি এলাকা থেকে পুলিশ ও কোস্টগার্ড যৌথ চেষ্টা চালিয়ে তাদের উদ্ধার করেছে। রাত ১১টায় নিহতদের লাশ তাদের স্বজনের কাছে হস্তান্তর করা হয়। এ নিয়ে গত দুইদিনে ১০ মৃতসহ ২০ জন জেলেকে উদ্ধার করা হলো। এদিকে নিহতের প্রতি পরিবারকে মঙ্গলবার জেলা প্রশাসনের পক্ষ ২৫ হাজার টাকা বিতরণ করা হবে।

স্থানীয়রা জানান, ভোলার চরফ্যাশন উপজেলার আবদুল্লাহপুরের তোফায়েল মাঝির ট্রলার ২৪ জেলেসহ একটি ট্রলার চাঁদপুর থেকে মাছ বিক্রি করে ভোলার চরফ্যাশনে ফিরছিল। কিন্তু রবিবার সকালে ভোলা ইলিশা রাজাপুর এলাকার উত্তাল মেঘনা নদীতে ওই ট্রলার উল্টে ডুবে যায়।

ভোলা পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়সার জানান, ডুবে যাওয়া ১০ জেলেকে জীবিত উদ্ধার করে তাদের পরিবারের কাছে হস্তান্তর করা হয়। এদিকে ডুবে যাওয়া ট্রলারটি উদ্ধারের পর তার ভেতর থেকে স্থানীয় এলাকাবাসী, পুলিশ ও কোস্টগার্ড যৌথ চেষ্টা চালিয়ে পাম্প দিয়ে পানি সেচ করে রাত ১০টার দিকে নয় জেলের মরদেহ উদ্ধার করে। উদ্ধারকৃতরা হলো চরফ্যাশনের আবুবকর পুরের মৃত নুরুল হকের ছেলে কামাল দালাল (৩৫), উত্তর শিবার মজিবল হক মুন্সির ছেলে আব্বাস মুন্সি (৪৫), নুরাবাদের কাদের মোল্লার ছেলে হাসান মোল্লা (৩৮), উত্তর শিবার মৃত জামাল বিশ্বাসের ছেলে রফিক বিশ্বাস (৪৫), নুরাবাদের কাদের ব্যাপারীর ছেলে নুরনবী ব্যাপারী (৩০), দুলার হাটের সলেমান মাতব্বরের ছেলে মফিজ মাতাব্বর (৩৫), ফরিদাবাদের ইয়াসিন পাটোয়ারির ছেলে নজরুল ইসলাম (৩৫), ফরিদাবাদের মোসলেউদ্দিন মাঝির ছেলে কবির হোসেন (৪০), আবদুল্লাহপুরের ইসমাইল খানের ছেলে মোঃ বিল্লাহ (৩২)।