০৬ ডিসেম্বর ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

দণ্ডিত ১২১ শিশু মুক্ত পরিবারের কাছে হস্তান্তর

স্টাফ রিপোর্টার, গাজীপুর ॥ গাজীপুরের টঙ্গী শিশু-কিশোর উন্নয়ন কেন্দ্রে থাকা ভ্রাম্যমাণ আদালতে সাজাপ্রাপ্ত ১২১ শিশুকে মুক্তি দিয়েছে কর্তৃপক্ষ। উচ্চ আদালতের নির্দেশনা পৌঁছার পর দণ্ডিতদের তাদের পরিবারের কাছে হস্তান্তর করা হয়। ১২ বছরের নিচে বয়স থাকায় ১১ শিশুকে তাদের পরিবারের কাছে ছেড়ে দেয়া হয়। বাকি ১১০ শিশুর বয়স ১২ থেকে ১৮ বছরের মধ্যে হওয়ায় তাদের জামিন দেয়া হয়েছে।

সোমবার রাত নয়টায় শিশুদের তাদের অভিভাবকদের হাতে বুঝিয়ে দেয়া হয় বলে সাংবাদিকদের জানান শিশু-কিশোর উন্নয়ন কেন্দ্রের তত্ত্বাবধায়ক মোহাম্মদ এহিয়াতুজ্জামান। তিনি আরও জানান, সোমবারই উচ্চ আদালতের আদেশ তারা পেয়েছেন। ১১০ শিশুর বয়স ১২ থেকে ১৮ বছরের মধ্যে হওয়ায় শিশু আদালতের নির্দেশনা মোতাবেক তাদের ৬ মাসের জামিন দেয়া হয়েছে। তবে শিশু আদালতের নির্দেশনা অনুযায়ী তাদের বিরুদ্ধে পরবর্তী ব্যবস্থা নেয়া হবে।

এই কর্মকর্তা বলছেন, দণ্ডিত শিশুদের বিচার শুধু শিশু আদালতেই হবে। তা না করে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত শিশুদের বিভিন্ন সময় দ- দেয়। বিষয়টি উচ্চ আদালতের নজরে এলে বিষয়টি আমলে নিয়ে যশোর ও টঙ্গীর কিশোর উন্নয়ন কেন্দ্রে থাকা দণ্ডিত শিশুদের মুক্তির নির্দেশ দেন আদালত।

নির্বাচিত সংবাদ