১২ ডিসেম্বর ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

উত্তরায় তিন ডাকাত আটক

স্টাফ রিপোর্টার ॥ রাজধানীর উত্তরায় ডিবি পরিচয়ে আট লাখ টাকা ডাকাতিসহ বিভিন্ন অপরাধের সঙ্গে জড়িত ডাকাতদলের তিন সদস্যকে আটক করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। সোমবার দিবাগত গভীররাতে র‌্যাব-১ এর একটি দল গোয়েন্দা তথ্যের ভিত্তিতে রাজধানীর বিমানবন্দর থানার আর্মড পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএন) প্রধান গেটের বিপরীত সড়কে অভিযান চালিয়ে তাদের আটক করে।

এ সময় তাদের কাছ থেকে ২টি ওয়ান শূটার গান, ১টি প্রাইভেটকার, ১টি ওয়াকিটকি সেট ও ডিবি পুলিশ স্টিকারযুক্ত প্রাইভেটকার জব্দ করা হয়।

র‌্যাব-১ এর অধিনায়ক (সিও) লেঃ কর্নেল মোঃ সারওয়ার-বিন-কাশেম জানান, গত ২১ অক্টোবর দুপুরে ভিকটিম মোঃ মোস্তাফা জামান পূবালী ব্যাংক লিমিটেড, বিমানবন্দর শাখা থেকে তাদের কোম্পানির সাত লাখ ৬৫ হাজার টাকা উত্তোলন করেন। উত্তোলনকৃত টাকা নিয়ে আইএফআইসি ব্যাংক উত্তরা শাখায় জমা দিতে যাওয়ার সময় উত্তরা ১ নম্বর সেক্টরের ১২ নম্বর রোডের মাথায় অজ্ঞাতনামা ৫-৬ জন ডিবি পুলিশ পরিচয়ে একটি প্রাইভেটকারে উঠিয়ে নিয়ে যায় ভিকটিমকে। প্রাইভেটকারে উঠানোর পর ডাকাতরা ভিকটিমের চোখ বেঁধে ব্যাপক মারধর করে। তাকে অস্ত্রের মুখে প্রাণনাশের ভয়ভীতি দেখিয়ে তার কাছে থাকা সাত লাখ ৬৫ হাজার টাকা নিয়ে উত্তরা ১০ নম্বর সেক্টরের ১২ নম্বর রোডের পাশে রাস্তায় ফেলে চলে যায়। পরে ওই ঘটনার অভিযোগ পাবার পর র‌্যাব-১ ছায়া তদন্ত শুরু করে। তদন্তে প্রাপ্ত তথ্য ও গোয়েন্দা নজরদারির ভিত্তিতে গতরাতে তাদের আটক করে। আটকরা হলেন-ডাকাত দলের সদস্য মিজানুর রহমান ওরফে বাচ্চু (৪২), নূর আমিন মোলা (৩১) ও সজিব আহম্মেদ (২৬)। প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, তারা একটি সংঘবদ্ধ ডাকাত দলের সক্রিয় সদস্য। এই সংঘবদ্ধ ডাকাত দলটির স্থায়ী সদস্য ৮-১০ জন। পলাতক আসামি শ্যামল ওরফে সবুজ ওরফে সুলতান ও মিজানুর রহমান ওরফে বাচ্চু এই ডাকাত দলের মূল হোতা। দু’জন মিলে ডাকাত দলটিকে নিয়ন্ত্রণ করতেন।