১২ ডিসেম্বর ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

প্রতিটি দেশের নৌ নিরাপত্তাকে সম্মান করে ভারত ॥ রিভা

জনকণ্ঠ ডেস্ক ॥ ঢাকায় নিযুক্ত ভারতীয় হাইকমিশনার রিভা গাঙ্গুলী দাশ বলেছেন, ইন্দো প্যাসিফিক অঞ্চলে ভারত নৌ সংক্রান্ত স্বাধীনতায় বিশ্বাস করে। আন্তর্জাতিক আইন অনুসারে এ অঞ্চলের প্রতিটি দেশের নৌ নিরাপত্তাকে সম্মান করে ভারত। মঙ্গলবার রাজধানীর হোটেল ইন্টারকন্টিনেন্টালে আয়োজিত ঢাকা গ্লোবাল ডায়লগে তিনি এ কথা বলেন। ঢাকা গ্লোবাল ডায়লগে ‘ইন্দো প্যাসিফিক সংযোগ : অবকাঠামো ও প্রভাব’- শীর্ষক পর্বে বক্তব্য রাখেন ভারতীয় হাইকমিশনার। খবর বাংলা নিউজের।

এ সময় তিনি বলেন, ইন্দো প্যাসিফিক অঞ্চলে নৌ খাত অত্যন্ত গুরুত্বপূর্ণ। ভারতসহ এই অঞ্চলের দেশগুলোর নৌ খাতের অর্থনৈতিক ও ভৌগলিক গুরুত্ব রয়েছে। এ হিসেবে ইন্দো প্যাসিফিক অঞ্চলে ভারত নৌ সংক্রান্ত স্বাধীনতায় বিশ্বাস করে। আন্তর্জাতিক আইন অনুসারে এই অঞ্চলের প্রতিটি দেশের নৌ নিরাপত্তাকে সম্মানও করে ভারত। রিভা গাঙ্গুলী দাশ বলেন, বাংলাদেশ ও ভারতের মধ্যে কানেকটিভিটিকেও বিশেষ গুরুত্ব দিচ্ছি আমরা। কানেকটিভিটির মধ্যে দিয়ে দুই দেশই লাভবান হবে।

পিএসসিতে মিলাদ

গত ১১ নবেম্বর সোমবার বাংলাদেশ সরকারী কর্ম কমিশনের (পিএসসি) উদ্যোগে ঈদ-ই-মিলাদুন্নবী উপলক্ষে বিশেষ মিলাদ মাহফিলের আয়োজন করা হয়।

উক্ত মিলাদ মাহফিলে হযরত মুহাম্মদ (স.)-এর জীবনাদর্শের ওপর আলোকপাত এবং শান্তি, সম্প্রীতি ও সমৃদ্ধ বাংলাদেশ গড়ে তোলার জন্য দোয়া করা হয়। কমিশনের চেয়ারম্যান, সদস্য ও সচিবসহ সকল কর্মকর্তা-কর্মচারী উক্ত মিলাদ মাহফিলে উপস্থিত ছিলেন। -বিজ্ঞপ্তি

এই মাত্রা পাওয়া