১২ ডিসেম্বর ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

উইন্ডিজের বিরুদ্ধে টি২০ সিরিজ জিতে নিল আফগানরা

জনকণ্ঠ ডেস্ক ॥ ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে টি২০ সিরিজ জিতে নিয়েছে আফগানিস্তান। রবিবার ভারতের লক্ষেèৗতে তৃতীয় টি২০ ম্যাচে ওয়েস্ট ইন্ডিজকে ২৯ রানে হারিয়ে ২-১ ব্যবধানে সিরিজ জেতে আফগানরা। এর আগে প্রথম টি২০ ম্যাচে হারলেও দ্বিতীয় ও তৃতীয় ম্যাচ জিতে সিরিজ নিশ্চিত করল আফগানরা। খবর ক্রিকইনফোর।

রবিবার তৃতীয় ম্যাচে টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন আফগানিস্তানের অধিনায়ক রশিদ খান। নির্ধারিত ২০ ওভারে আট উইকেট হারিয়ে আফগানরা সংগ্রহ করেন ১৫৬ রান। দলের পক্ষে সর্বোচ্চ ৭৯ রান করেন রহমানুল্লাহ গুরবাজ। এছাড়া আসগর আফগান ২৪, মোহাম্মদ নবী ১৫ এবং নজিবুল্লাহ জাদরান ১৪ রান করেন। ওয়েস্ট ইন্ডিজের হয়ে কোটরেল, উইলিয়ামস ও কিমো পাল দুটি করে উইকেট দখল করেন।

১৫৭ রানের জয়ের লক্ষ্য নিয়ে মাঠে নামে ওয়েস্ট উইন্ডিজ। প্রথম উইকেট জুটিতে আসে মাত্র ১৩ রান। এরপর নিয়মিত বিরতিতে উইকেট পড়তে থাকে। রান তাড়ায় কোন জুটিই কার্যকর অবদান রাখতে পারেনি। শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভারে সাত উইকেট হারিয়ে ১২৭ রান করতে সক্ষম হন ওয়েস্ট ইন্ডিজের ব্যাটসম্যানরা। আফগানরা জয় পায় ২৯ রানে। ওয়েস্ট ইন্ডিজের পক্ষে সর্বোচ্চ ৫২ রান করেন শাই হোপ। এছাড়া এভিন লুইস ২৪ এবং হেটমায়ার ও পোলার্ড ১১ রান করে করেন। অন্য কোন ব্যাটসম্যান দুই অঙ্কের ঘর ছুঁতে পারেননি। আফগানদের পক্ষে ২৪ রানে তিন উইকেট দখল করেন নাভিন-উল হক। অধিনায়ক রশিদ খান, মুজিব উর রহমান, গুলবাদিন নায়েব ও করিম জানাত একটি করে উইকেট নেন। আফগানিস্তানের রহমানুল্লাহ গুরবাজ ম্যান অব দ্য ম্যাচ এবং করিম জানাত ম্যান অব দ্য সিরিজ নির্বাচিত হন।