১৬ ডিসেম্বর ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট ২০ ঘন্টা পূর্বে    
ADS

কাশ্মীরে সেনাবাহিনীর গাড়িতে বিস্ফোরণে হতাহত ৩

কাশ্মীরে সেনাবাহিনীর গাড়িতে বিস্ফোরণে হতাহত ৩

অনলাইন ডেস্ক ॥ জম্মু-কাশ্মীরে সেনাবাহিনীর একটি গাড়ি লক্ষ্য করে বিস্ফোরণের ঘটনায় কমপক্ষে এক সেনা নিহত হয়েছে। আহত হয়েছে আরও দুই সেনা। রোববার নিয়ন্ত্রণ রেখার পল্লনওয়ালা সেক্টরের কাছে ওই বিস্ফোরণের ঘটনা ঘটেছে।

সেনা সূত্র জানিয়েছে, সেনাবাহিনীর গাড়িতে করে সেনা সদস্যরা যাওয়ার সময় ওই বিস্ফোরণ ঘটে। আহত সেনা সদস্যদের উদমপুরে সামরিক হাসপাতালে নেয়া হলে সেখানেই চিকিৎসাধীন অবস্থায় এক সেনার মৃত্যু হয়।

ওই হামলার পেছনে কারা দায়ী সে বিষয়টি এখনও পরিষ্কার নয়। তবে গত ৫ আগস্ট ভারত সংবিধানের ৩৭০ অনুচ্ছেদ তুলে নেয়ার পর প্রায়ই সেখানে হামলার ঘটনা ঘটছে। এসব হামলাকে জঙ্গি হামলা বলেই উল্লেখ করছে নিরাপত্তা বাহিনী। একই সঙ্গে সীমান্তে ভারত পাকিস্তানের মধ্যেও নতুন করে উত্তেজনা শুরু হয়েছে।

দু'পক্ষই একে অপরের বিরুদ্ধে বারবার যুদ্ধবিরতি লঙ্ঘনের অভিযোগ এনেছে। ভারতীয় গণমাধ্যমের প্রতিবেদনে বলা হয়েছে, রোববারও যুদ্ধবিরতি লঙ্ঘন করে গোলা বর্ষণ ও গুলি চালিয়েছে পাক সেনারা। তারা বেসামরিক এলাকা লক্ষ্য করেও হামলা চালিয়েছে। পরে পাকিস্তানের এসব হামলার জবাব দিতে ভারতীয় সেনারাও পাল্টা গুলি চালিয়েছে বলে উল্লেখ করা হয়েছে।