০৬ ডিসেম্বর ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

মুন্সীগঞ্জে বাল্য বিয়ের হাত হতে স্কুল ছাত্রীকে রক্ষা

মুন্সীগঞ্জে বাল্য বিয়ের হাত হতে স্কুল ছাত্রীকে রক্ষা

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ মুন্সীগঞ্জের গজারিয়ায় অ্যাসিল্যান্ডের হস্তক্ষেপে বাল্যবিয়ের হাত থেকে রক্ষা পেয়েছে স্কুলছাত্রী রিয়া মনি (১৪)। রবিবার রাতে উপজেলার গুয়াগাছিয়া ইউনিয়নের দত্তের চর গ্রামে এ ঘটনা ঘটে।

স্থানীয় সূত্রে জানা যায়, গজারিয়া উপজেলার গুয়াগাছিয়া ইউনিয়নের দত্তের চর গ্রামে রবিবার রাতে ওই ছাত্রীর বিয়ের আয়োজন করে তার পরিবার। খবর পেয়ে রাত ৯টার দিকে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ঈমাম আল রাজী টুলু ছাত্রীর বাড়িতে উপস্থিত হয়ে সবার সাথে কথা বলে বিয়ে বন্ধ করে দেন। রিয়া মনি উপজেলার বসুরচর পাঁচগাঁও উচ্চ বিদ্যালয়ের সপ্তম শ্রেণির ছাত্রী।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) অ্যাসিল্যান্ড ঈমাম আল রাজী টুলু সাংবাদিকদের জানান, গজারিয়া উপজেলার গুয়াগাছিয়া ইউনিয়নের দত্তের চর গ্রামের লিটন সরকারের স্কুলপড়ুয়া মেয়ে রিয়া মনি ও একই উপজেলার বড় ভাটেরচর গ্রামের শাহ জালালের ছেলে রাকিব উদ্দিনের (২০) মধ্যে বিয়ের আয়োজন করে। ওই ছাত্রীর বাড়িতে বিয়ে উপলক্ষে ধুমধাম আয়োজনে বর ও কনে পক্ষের শতাধিক ব্যক্তিকে দাওয়াত দেওয়া হয়।

খবর পেয়ে অ্যাসিল্যান্ড ছাত্রীর বাড়িতে ছুটে যান। তাঁর উপস্থিতি টের পেয়ে ছাত্রীর বাবা লিটন সরকার ও বর ও বরের বাবা ঘটনাস্থল থেকে পালিয়ে যান। এ সময় ছাত্রীর মায়ের কাছ থেকে মুচলেকা আদায় করেন ও ছাত্রীর বিয়ে ভেঙে দেন। তাকে পড়ালেখায় মনোযোগী হওয়ার নির্দেশ প্রদান করেন।

নির্বাচিত সংবাদ