১১ ডিসেম্বর ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

লিবিয়ার বিমান হামলায় বাংলাদেশীসহ নিহত ৭

জনকণ্ঠ ডেস্ক ॥ লিবিয়ার রাজধানী ত্রিপোলিতে একটি বিস্কুট কারখানায় বিমান হামলায় বাংলাদেশীসহ সাতজন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও অন্তত ৩৫ জন। আহতদের মধ্যেও বাংলাদেশী রয়েছেন। সোমবার ত্রিপোলির দক্ষিণাঞ্চলে ওয়াদি রাবেয়া এলাকায় বিমান হামলার এ ঘটনা ঘটে। রয়টার্স।

ত্রিপোলির জরুরী বিভাগের মুখপাত্র উসামা আলীর বরাত দিয়ে ওই প্রতিবেদনে বলা হয়, নিহতদের মধ্যে দুইজন লিবিয়ার। বাকিরা বাংলাদেশ এবং আফ্রিকার নাগরিক। আহতদের মধ্যেও কয়েকজন বাংলাদেশী রয়েছেন বলে ডয়চে ভেলের এক প্রতিবেদনে জানানো হয়েছে। সোশ্যাল মিডিয়ায় কর্তৃপক্ষের দেয়া ছবিতে দেখা যায়, আহত কয়েকজনকে রক্তাক্ত অবস্থায় এ্যাম্বুলেন্সে করে নিয়ে যাওয়া হচ্ছে।

জাতিসংঘ সমর্থিত সরকারী বাহিনীর নিয়ন্ত্রণে থাকা ত্রিপোলির দখল নিতে চলতি বছরের এপ্রিল থেকে একের পর এক আক্রমণ চালিয়ে আসছে জেনারেল খলিফা হাফতার নেতৃত্বাধীন একটি সশস্ত্রগোষ্ঠী। পূর্ব ও দক্ষিণ লিবিয়ার একটি অংশের নিয়ন্ত্রণ রয়েছে হাফতারের বাহিনীর হাতে।

দু’পক্ষই যুদ্ধে বিদেশী সাহায্য পাচ্ছে এবং পরস্পরের ওপর আক্রমণ শানাতে ড্রোন ও ফাইটার জেট ব্যবহার করছে। এর মধ্যে খলিফা হাফতারের বাহিনী আগেও বিভিন্ন সময়ে বেসামরিক লক্ষ্যবস্তুতে হামলা চালিয়েছে।

নির্বাচিত সংবাদ