১৪ ডিসেম্বর ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

লন্ডনে বাংলাদেশ বইমেলার কেন্দ্রবিন্দু ‘বঙ্গবন্ধু কর্নার’

জনকণ্ঠ ডেস্ক ॥ যুক্তরাজ্যের লন্ডনে সদ্যসমাপ্ত ‘বাংলাদেশ বইমেলা’য় আলাদাভাবে সবার নজর কেড়েছে যুক্তরাজ্যের বাংলাদেশ হাইকমিশনের ‘বঙ্গবন্ধু কর্নার’। যুক্তরাজ্যের সম্মিলিত সাংস্কৃতিক জোটের আয়োজনে ১৬ ও ১৭ নবেম্বর দুদিনব্যাপী পূর্ব লন্ডনের বেথনাল গ্রিনে এ বইমেলা অনুষ্ঠিত হয়। মঙ্গলবার লন্ডনের বাংলাদেশ হাইকমিশনের এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা যায়। খবর বাংলা নিউজের।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বাংলাদেশ বইমেলা উদ্বোধনের সঙ্গে সঙ্গেই এর প্রাণকেন্দ্র হয়ে ওঠে বঙ্গবন্ধু কর্নার। বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার পোস্টার ও ব্যানারে সাজানো হয় এ স্টল। জাতির পিতার অসমাপ্ত আত্মজীবনী, কারাগারের রোজনামচাসহ বঙ্গবন্ধু কন্যার ১৪টি বই মেলায় আগত অতিথি ও বিপুল দর্শকের আগ্রহের কেন্দ্রবিন্দুতে পরিণত হয়। অনেকেই বইগুলো গভীর আগ্রহে সংগ্রহ করেন।

এবারের মেলায় প্রধান অতিথি ছিলেন- প্রধানমন্ত্রী শেখ হাসিনার আন্তর্জাতিক বিষয়ক উপদেষ্টা ড. গওহর রিজভী। উদ্বোধক ছিলেন- প্রধানমন্ত্রীর সাবেক মুখ্য সচিব, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন সম্পর্কিত জাতীয় কমিটির সদস্য সচিব ও জাতীয় বাস্তবায়ন কমিটির প্রধান সমন্বয়ক ড. কামাল আবদুল নাসের চৌধুরী।