০৯ ডিসেম্বর ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

বিজ্ঞাপনের জন্য জরিমানা দিলেন গোবিন্দ

বিজ্ঞাপনের জন্য জরিমানা দিলেন গোবিন্দ

অনলাইন ডেস্ক ॥ গোবিন্দকে সর্বশেষ রুপালি পর্দায় দেখা গিয়েছিল, ডেভিড ধাওয়ানের ‘পার্টনার’ সিনেমায়। সালমান খানের সঙ্গে জুটি বেঁধে এই ছবিতে অভিনয় করেছিলেন তিনি। ২০০৭ সালে সিনেমাটি মুক্তির পর সুপারহিট হয়েছিল।

আরও একটি ছবিতে অভিনয় করেছিলেন এই ছবিটির নাম ‘কিলদিল’। ছবিটি সেভাবে ব্যবসায়িক সাফল্য না পেলেও সেই ছবিতে খলনায়কের চরিত্রে গোবিন্দর অভিনয় প্রশংসিত হয়েছিল। জনপ্রিয় সেই অভিনেতা এবার আলোচনায় আসলেন জরিমানা দিয়ে।

সাত বছর আগে একটি ব্যথানাশক ভেষজ তেলের বিজ্ঞাপনের মডেল হয়েছিলেন তিনি। এই বিজ্ঞাপনটিতে আরও ছিলেন বলিউড অভিনেতা জ্যাকি শ্রফ। সেই বিজ্ঞাপনের জন্য এবার জরিমানা গুনতে হলো তাদের।

আসল ঘটনাটি হলো ২০১২ সালে উত্তরপ্রদেশের মুজফফরনগরের বাসিন্দা অভিনব আগরওয়াল নামের এক আইনজীবী ওই তেলের বিজ্ঞাপন দেখে তার বাবা ব্রিজভূষণ আগরওয়ালের একটি তেল কেনেন। ব্যথানাশক ভেষজ তেল প্রস্তুতকারী ওই সংস্থার দাবি ছিল, ১৫ দিনে ব্যথা না সারলে টাকা ফেরত দেওয়া হবে। ওই বিজ্ঞাপনে প্রভাবিত হয়ে ৩,৬০০ টাকা দিয়ে ওই তেল কেনেন অভিনব আগরওয়াল।

কিন্তু ১৫ দিনেও তার বাবার পরিস্থিতির কোনো উন্নতি হয়নি। ওই ব্যথানাশক ভেষজ তেল প্রস্তুতকারী সংস্থাও তাদের প্রতিশ্রুতি রাখেনি। বিজ্ঞাপনে টাকা ফেরানোর আশ্বাস দিলেও তারা টাকা ফেরত দেয়নি। এর পরই ক্রেতা সুরক্ষা আদালতে মামলা করেন অভিনব আগরওয়াল।

সম্প্রতি ওই মামলার রায় দিয়েছে ক্রেতা সুরক্ষা আদালত। রায়ে ঘটনার জন্য সরাসরি দায়িত্বপ্রাপ্ত পাঁচ জনকে অর্থাৎ তেল প্রস্তুতকারী সংস্থা, সংস্থার দুই সেলিব্রিটি অ্যাম্বাসেডর গোবিন্দ এবং জ্যাকি শ্রফ, প্রচারক সংস্থা টেলিমার্ট শপিং নেটওয়ার্ক প্রাইভেট লিমিটেড এবং ম্যাক্স কমিউনিকেশনকে ২০ হাজার টাকা জরিমানার নির্দেশ দিয়েছে। এর সঙ্গেই ক্রেতার ওই তেলের দাম বাবদ ৩,৬০০ টাকা এবং তার প্রতি বছরের ৯ শতাংশ হারে সুদ-সহ সমস্ত আইনি খরচ মিটিয়ে দেওয়ার নির্দেশ দিয়েছে।