০৯ ডিসেম্বর ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

লাইফ সাপোর্টে চিত্রগ্রাহক মাহফুজুর রহমান খান

লাইফ সাপোর্টে চিত্রগ্রাহক মাহফুজুর রহমান খান

অনলাইন রিপোর্টার ॥ নয়বার জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত চিত্রগ্রাহক মাহফুজুর রহমান খান লাইফ সাপোর্টে।

সোমবার রাতে তিনি অসুস্থ হয়ে পড়লে স্বজনরা তাকে রাজধানীর গ্রিন লাইফ হাসপাতালে নিয়ে আসেন। তার অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছেন চিকিৎসকরা।

পরিবারিক সূত্র জানায়, রাত ১০টার দিকে তিনি খাবার খেতে গিয়ে লাঞ্চের মধ্যে খাবার ঢুকে অসুস্থ হয়ে পড়লে স্বজনরা তাকে রাজধানীর গ্রিনলাইফ হাসপাতালে নিয়ে যান। এখন লাইফ সাপোর্টে রয়েছেন তিনি।

জাতীয় চলচ্চিত্র পুরস্কার ছাড়াও মাহফুজুর রহমান আটবার বাংলাদেশ চলচ্চিত্র সাংবাদিক সমিতি (বাচসাস) পুরস্কার এবং একবার বিশেষ বিভাগে মেরিল-প্রথম আলো পুরস্কার লাভ করেন। শ্রাবণ মেঘের দিন ঘেটুপুত্র কমলা, আগুনের পরশমনিসহ অসংখ্য সিনেমার চলচ্চিত্র ধারণ করেন।

মাহফুজুর রহমান খান ১৯৪৯ সালের ১৯ মে পুরান ঢাকার হেকিম হাবিবুর রহমান রোডে এক বনেদী পরিবারে জন্মগ্রহণ করেন। তার বাবা মরহুম হাকিম ইরতিজা-উর-রহমান খান ছিলেন একজন ব্যবসায়ী। তার দাদা হাকিম হাবিবুর রহমান খানের নামানুসারেই রোডের নামকরণ করা হয়েছিল। তার চাচা ই আর খান (ইরতিফা-উর-রহমান খান) ১৯৬০-৮০ এর দশকের বাংলা চলচ্চিত্রের একজন খ্যাতনামা পরিচালক ও প্রযোজক ছিলেন। তাছাড়া প্রখ্যাত চিত্রপরিচালক সহোদর এহতেশাম ও মুস্তাফিজ তার ফুফাত ভাই।

রাজধানীর তৎকালীন ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল (বর্তমান ইস্পাহানী পাবলিক স্কুল অ্যান্ড কলেজ) থেকে এসএসসি পাস ও কায়েদে আজম কলেজ (বর্তমান শহীদ সোহরাওয়ার্দী কলেজ) থেকে ইন্টারমিডিয়েট পাস করেছিলেন।