০৬ ডিসেম্বর ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

রিয়ালকে জয়বঞ্চিত করল পিএসজি

রিয়ালকে জয়বঞ্চিত করল পিএসজি

অনলাইন ডেস্ক ॥ ম্যাচের ৭৯ মিনিট পর্যন্তও ২-০ গোলে এগিয়ে ছিল রিয়াল মাদ্রিদ। জিনেদিন জিদানের দলের জয়টা তখন সময়ের ব্যাপার বলেই মনে হচ্ছিল। কিন্তু তিন মিনিটের এক ঝড়ে সব পাল্টে দিয়েছে পিএসজি। দ্রুত দুই গোল করে রিয়ালের মাঠ থেকে মূল্যবান এক পয়েন্ট পেয়েছে ফরাসি চ্যাম্পিয়নরা।

সান্তিয়াগো বার্নাব্যুতে মঙ্গলবার রাতে চ্যাম্পিয়নস লিগের ‘এ’ গ্রুপের ফিরতি লেগের ম্যাচটি ২-২ গোলে ড্র হয়েছে।

দিনের প্রথম ম্যাচে ক্লাব ব্রুজ ও গালাতাসরাইয়ের ১-১ গোলে ড্রয়ের পরই রিয়াল-পিএসজির শেষ ষোলোর টিকিট নিশ্চিত হয়ে গিয়েছিল। রিয়ালের সঙ্গে ড্র করে পিএসজি নিশ্চিত করল গ্রুপ চ্যাম্পিয়ন হচ্ছে তারাই।

প্রথম লেগে পিএসজির মাঠে ৩-০ গোলে হেরেছিল রিয়াল। তবে নিজেদের মাঠে রিয়াল ম্যাচের শুরু থেকেই আধিপত্য দেখিয়েছে। বল দখল কিংবা আক্রমণ; সব দিক থেকেই এগিয়ে ছিল রিয়াল।

১৭ মিনিটে রিয়ালকে লিড এনে দেন করিম বেনজেমা। প্রথমে ইসকোর শট পোস্টে লেগে ফিরে এসেছিল। ফিরতি বল জালে পাঠান বেনজেমা। প্রথমার্ধে গোল হয়েছে এই একটিই।

বিরতির পর ৭৯ মিনিটে রিয়ালের ব্যবধান দ্বিগুণও করেন বেনজেমা। মার্সেলোর দারুণ ক্রস থেকে হেডে নিজের দ্বিতীয় গোলটি করেন ফরাসি ফরোয়ার্ড।

৮১ মিনিটে রক্ষণের ভুলে গোল খেয়ে বসে রিয়াল। পিএসজির হয়ে গোল শোধ করেন কিলিয়ান এমবাপে। দুই মিনিট পরই পাবলো সারাবিয়ার গোলে নিশ্চিত হয়ে যায় পিএসজির এক পয়েন্ট।

পাঁচ ম্যাচে চার জয় ও এক ড্রয়ে শীর্ষে থাকা পিএসজির পয়েন্ট ১৩। দুটি করে জয় ও ড্রয়ে ৮ পয়েন্ট নিয়ে গ্রুপ রানার্সআপ রিয়াল মাদ্রিদ। ম্যাচ বাকি আর একটি করে।

নির্বাচিত সংবাদ