১৫ ডিসেম্বর ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

ঘরের মাঠে পয়েন্ট হারিয়ে অপেক্ষায় লিভারপুল

ঘরের মাঠে পয়েন্ট হারিয়ে অপেক্ষায় লিভারপুল

অনলাইন ডেস্ক ॥ জিতলেই চ্যাম্পিয়ন্স লিগের নকআউট পর্ব নিশ্চিত হয়ে যেত লিভারপুলের। ম্যাচের শুরুতে ড্রিস মের্টেন্সের গোলে পিছিয়ে পড়া বর্তমান চ্যাম্পিয়নদের দ্বিতীয়ার্ধে সমতায় ফেরালেন দেইয়ান লোভরেন। কিন্তু জয়সূচক গোলের দেখা আর পেল না তারা। নাপোলির বিপক্ষে পয়েন্ট হারিয়ে অপেক্ষায় রইল ইয়ুর্গেন ক্লপের দল।

‘ই গ্রুপের ম্যাচে বুধবার অ্যানফিল্ডে নাপোলির বিপক্ষে ১-১ ড্র করে লিভারপুল। সেপ্টেম্বরে ইতালির ক্লাবটির মাঠে ২-০ গোলে হেরে চলতি আসর শুরু করেছিল তারা।

প্রথমার্ধে নিজেদের সেরা ছন্দে দেখা যায়নি লিভারপুলকে। এর মাঝে ২১তম মিনিটে নাপোলিকে এগিয়ে নেন মের্টেন্স। অফসাইডের ফাঁদ ভেঙে ডান প্রান্ত দিয়ে ডি-বক্সে ঢুকে পড়েন বেলজিয়ামের এই ফরোয়ার্ড। দূরহ কোণ থেকে ডান পায়ের শটে গোলরক্ষক আলিসনকে পরাস্ত করেন তিনি।

দ্বিতীয়ার্ধের শুরুতে রবের্তো ফিরমিনোর শট গোললাইন থেকে ফেরান কালিদু কলিবালি। ৬৫তম মিনিটে সমতাসূচক গোলের দেখা পায় স্বাগতিকরা। জেমস মিলনারের কর্নার কিক থেকে হেডে লক্ষ্যভেদ করেন ক্রোয়েশিয়ার ডিফেন্ডার লোভরেন।

বাকিটা সময়ে নাপোলির রক্ষণে একের পর এক আক্রমণ করেও জয়সূচক গোল আদায় করতে পারেনি লিভারপুল।

গ্রুপের আরেক ম্যাচে হেঙ্ককে তাদের মাঠেই ৪-১ গোলে হারিয়েছে সালসবুর্ক। ৫ ম্যাচে ৩ জয় ও ১ ড্রয়ে ১০ পয়েন্ট নিয়ে শীর্ষেই আছে লিভারপুল। সমান ম্যাচে ৯ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে নাপোলি। তিন নম্বরে থাকা সালসবুর্কের পয়েন্ট ৭। ১ পয়েন্ট নিয়ে তলানিতে হেঙ্ক।

গ্রুপ পর্বের শেষ ম্যাচে সালসবুর্কের মাঠে ড্র করলেই শেষ ষোলোয় পৌঁছে যাবে ‘অল রেডস’ নামে পরিচিত দলটি। অবশ্য নাপোলি হেঙ্কের বিপক্ষে হেরে গেলে নিজেরা হেরেও নকআউট পর্বে পা রাখতে পারবে লিভারপুল।