০৬ ডিসেম্বর ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

নিউজিল্যান্ড ৩৭৫ রান॥ শুরুতেই বিপদে ইংল্যান্ড

নিউজিল্যান্ড ৩৭৫ রান॥  শুরুতেই  বিপদে ইংল্যান্ড

অনলাইন ডেস্ক ॥ মাউন্ট মঙ্গানুইয়ে সিরিজের প্রথম টেস্টে সফরকারী ইংল্যান্ডকে ইনিংস ব্যবধানে হারিয়ে ঘরের মাঠে নিজেদের পরাকাষ্ট্রা প্রদর্শণ করেছে নিউজিল্যান্ড। এবার হ্যামিল্টনের সেডন পার্কেও নিজেদের শ্রেষ্ঠত্ব প্রমাণ করছে স্বাগতিকরা।

সিরিজের দ্বিতীয় এবং শেষ টেস্টে টস জিতে প্রথমে স্বাগতিকদেরই ব্যাট করতে পাঠায় ইংল্যান্ড অধিনায়ক জো রুট। ব্যাট করতে নেমে বৃষ্টি বিঘ্নিত প্রথম দিন শেষে মাত্র ৫৪.৩ ওভার ব্যাট করতে পেরেছিল কিউইরা। এই সময়ের মধ্যে ৩ উইকেট হারিয়ে ১৭৩ রান করে স্বাগতিকরা।

টম ল্যাথাম অপরাজিত ছিলেন ১০১ রানে। হেনরি নিকোলস ছিলেন ৫ রানে অপরাজিত। তার আগেই ৫৩ রানে আউট হয়েছিলেন রস টেলর।

ম্যাচের দ্বিতীয় দিন সকালে ব্যাট করতে নেমে অবশ্য টম ল্যাথাম খুব বেশিক্ষণ টিকে থাকতে পারেনি। ১০৫ রানে আউট হয়ে যান তিনি। ৫ রানে থাকা হেনরি নিকোলাস আউট হয়ে যান ১৬ রানে। ১৯১ রানে ৫ উইকেট পড়ার পর জুটি বাধেন বিজে ওয়াটলিং এবং ড্যারিলে মিচেল।

এ দু’জনের ১২৪ রানের জুটির ওপর ভর করেই চ্যালেঞ্জিং স্কোর গড়ে তোলে নিউজিল্যান্ড। দলীয় ৩১৫ রানের মাথায় আউট হয়ে যান বিজে ওয়াটলিং। তিনি করেন ৫৫ রান। পরের ব্যাটসম্যানরা অবশ্য খুব বেশি যেতে পারেনি। ড্যারিল মিচেল ৭৩ রান করে আউট হয়ে যান।

মিচেল সান্তনার করেন ২৩ রান। ১৮ রান করেন টিম সাউদি। সর্বশেষ নেইল ওয়াগনার শূন্য রানে আউট হওয়ার পরই শেষ হয়ে যায় নিউজিল্যান্ডের ইনিংস। ১২৯.১ ওভার ব্যাট করে ৩৭৫ রান করে অলআউট হয়ে যায় স্বাগতিকরা।

জবাব দিতে নেমে শুরুতেই মহা বিপদে ইংল্যান্ড। ২৪ রানের মধ্যেই দুই উইকেট হারিয়ে বসে ইংল্যান্ড। দলীয় ১১ রানের মাথায় উইকেট হারান ডোন সিবলি। তিনি আউট হন ৪ রান করে। জো ড্যানলি ৮ বলে করেন ৪ রান। টিম সাউদি এবং ম্যাট হেনরি উইকেট দুটি তুলে নেন।

নির্বাচিত সংবাদ