১৫ ডিসেম্বর ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

গুলি করে ফিলিস্তিনি কিশোরকে হত্যা করলো ইসরায়েল

গুলি করে ফিলিস্তিনি কিশোরকে হত্যা করলো ইসরায়েল

অনলাইন ডেস্ক ॥ দখলদার ইসরায়েলি বাহিনীর গুলিতে ১৬ বছরের এক ফিলিস্তিনি কিশোর প্রাণ হারিয়েছে। আহত হয়েছে আরও পাঁচজন। ফিলিস্তিনের স্বাস্থ্য মন্ত্রণালয়ের কর্মকর্তারা জানিয়েছেন, শুক্রবার গাজা উপত্যকার দক্ষিণাঞ্চল খান ইউনুসের কিশোর ফাহাদ আল আসতালকে পেটে গুলি করে হত্যা করে ইসরায়েলের সেনারা।

টানা এক যুগের ইসরায়েলি অবরোধে পৃথিবীর বৃহত্তম উন্মূক্ত কারাগারে রূপান্তরিত হয়েছে গাজা উপত্যকা। অবরোধ প্রত্যাহারের দাবিতে গত বছর থেকে সীমান্তে প্রতি শুক্রবার সাপ্তাহিক বিক্ষোভ করে আসছে ফিলিস্তিনিরা। তখন থেকে এ পর্যন্ত সেখানকার বেসামরিক অঞ্চলে ইসরায়েলি সেনাদের গুলিতে ৩৪৮ ফিলিস্তিনি প্রাণ হারিয়েছে। আহত হয়েছে কয়েক হাজার।

ইসরায়েলি সীমান্তে গত শুক্রবারের সাপ্তাহিক বিক্ষোভ আনুষ্ঠানিকভাবে বাতিল করা হয়েছিল। স্থানীয়রা জানিয়েছে, তবে সেখানে কিছু ফিলিস্তিনি যুবক জড়ো হয়েছিল। পরে তাদের লক্ষ্য করে গুলি চালায় ইসরায়েলি বাহিনী।

ইসরায়েলি সেনাসূত্র জানিয়েছে, ঘটনাটি তদন্ত করা হচ্ছে।

গাজার শাসক দল হামাসের বিরুদ্ধে আন্দোলনের পরিকল্পনা এবং ফিলিস্তিনিদের ব্যবহার করে হামলা চালানোর অভিযোগ করছে ইসরায়েল। ২০০৮ সালের পর থেকে হামাস ও ইসরায়েলের মধ্যে এ পর্যন্ত তিনটি যুদ্ধ হয়েছে।