২২ জানুয়ারী ২০২০  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

পার্ল হারবার ঘাঁটিতে গুলিতে আহত ৩ ॥ বন্দুকধারীর আত্মহত্যা

পার্ল হারবার ঘাঁটিতে গুলিতে আহত ৩ ॥ বন্দুকধারীর আত্মহত্যা

অনলাইন ডেস্ক ॥ যুক্তরাষ্ট্রের হাওয়াই অঙ্গরাজ্যের ঐতিহাসিক পার্ল হারবার সামরিক ঘাঁটিতে এক বন্দুকধারীর গুলিতে তিন জন আহত হওয়ার পর বন্দুকধারী আত্মহত্যা করেছে বলে ঘাঁটিটির কর্মকর্তারা জানিয়েছেন।

স্থানীয় গণমাধ্যমের প্রতিবেদনে বলা হয়েছে, এ ঘটনায় আহত তিন জনের মধ্যে দুই জনের অবস্থা সঙ্কটজনক।

বুধবার গোলাগুলির এ ঘটনা ঘটেছে বলে নিশ্চিত করেছেন পার্ল হারবার-হিক্যাম যৌথ ঘাঁটির এক মুখপাত্র, কিন্তু তিনি বিস্তারিত আর কিছু জানাতে অস্বীকৃতি জানান বলে বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে।

টুইটারে ঘাঁটি কর্তৃপক্ষ বলেছে, “(স্থানীয় সময়) প্রায় দুপুর ২টা ৩০ মিনিটের দিকে ঘটনাটি ঘটেছে। নিরাপত্তাজনিত কারণে #জেবিপিএইচএইচ এ প্রবেশ/গেইটগুলো বন্ধ রাখা হয়েছে।”

সব তথ্য পাওয়ার পর কর্মকর্তারা ঘটনার বিষয়ে আরও তথ্য জানাবেন বলে ঘোষণায় বলা হয়েছে।

ঘাঁটির মুখপাত্রের উদ্ধৃতি দিয়ে এনবিসির হাওয়াই নিউজ নাউ জানিয়েছে, পার্ল হারবারের নৌ শিপইয়ার্ডের ড্রাইডক ২ এ ঘটা এ হামলায় অন্তত তিন জন আহত হয়েছে।

অনামা এক প্রত্যক্ষদর্শী হাওয়াই নিউজ নাউ-কে জানিয়েছেন, বন্দুকধারীকে নিজের মাথা বরাবর বন্দুক তাগ করে গুলি করতে দেখেছেন তিনি। বন্দুকধারী মার্কিন নৌবাহিনীর ইউনিফর্ম পরা ছিল বলে তিনি জানিয়েছেন।

আহতদের মধ্যে দুই জন স্থানীয় হাসপাতালে অত্যন্ত সঙ্কটজনক অবস্থায় আছেন বলে জানিয়েছে হাওয়াই নিউজ নাউ।

হনলুলু থেকে ১৩ কিলোমিটার দূরের পার্ল হারবার-হিক্যাম যৌথ ঘাঁটিতে মার্কিন বিমান বাহিনী ও নৌবাহিনীর সম্মিলিত স্থাপনা আছে। গোলাগুলির ঘটনার পর প্রায় দুই ঘণ্টা ঘাঁটিটি বন্ধ রাখা হয়েছিল।

১৯৪১ সালের ৭ ডিসেম্বর এই ঘাঁটিটিতে হামলা চালিয়েছিল জাপান। ওই হামলার পর জাপানের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করে যুক্তরাষ্ট্র দ্বিতীয় বিশ্বযুদ্ধে যোগ দেয়।

ঐতিহাসিক ওই ঘটনার বর্ষপূর্তির তিন দিন আগে ঘাঁটিটিতে গোলাগুলির এ ঘটনা ঘটল।