০৬ ডিসেম্বর ২০১৯

৪ প্রতিষ্ঠানকে এনএসডিএর নিবন্ধন সনদ হস্তান্তর

জনকণ্ঠ ডেস্ক ॥ প্রধানমন্ত্রীর কার্যালয়ের অধীন জাতীয় দক্ষতা উন্নয়ন কর্তৃপক্ষ (এনএসডিএ) দেশের চারটি প্রশিক্ষণ প্রদানকারী প্রতিষ্ঠানকে নিবন্ধন সদন প্রদান করেছে। বৃহস্পতিবার এক অনুষ্ঠানের মাধ্যমে প্রতিষ্ঠানগুলোকে এই সনদ প্রদান করা হয়। খবর বাসসর।

প্রধানমন্ত্রীর মুখ্য সচিব মোঃ নজিবুর রহমান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বাংলাদেশ-কোরিয়া কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র (বিকেটিটিসি), বাংলাদেশ শিল্প কারিগরি সহায়তা কেন্দ্র (বিটাক), শেখ ফজিলাতুন্নেছা মুজিব মহিলা কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র এবং ইউসেপ মিরপুর টেকনিক্যাল স্কুলকে নিবন্ধন সনদপত্র হস্তান্তর করেন। শিল্প সচিব মোঃ আবদুল হালিম এবং প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান সচিব মোঃ সেলিম রেজা অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন এনএসডিএর নির্বাহী চেয়ারম্যান (সচিব) মোঃ ফারুক হোসেন।

দেশে সকল পর্যায়ে দক্ষতা উন্নয়ন সমন্বয়, গুণগতমান নিশ্চিত ও সনদায়নে এনএসডিএর এটি প্রথম ধাপ। দেশের জনসম্পদের দক্ষতা সৃষ্টিতে ব্যাপক কার্যক্রমের অংশ হিসেবে জাতীয় দক্ষতা উন্নয়ন কর্তৃপক্ষ (এনএসডিএ) প্রশিক্ষণ প্রদানকারী সংস্থাকে নিবন্ধন প্রদান করছে, যা দক্ষতা অর্জনের ক্ষেত্রে একটি বড় অগ্রগতি।