২৭ জানুয়ারী ২০২০  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

কিশোরগঞ্জে মানবাধিকার নাট্যাৎসব সম্পন্ন

কিশোরগঞ্জে মানবাধিকার নাট্যাৎসব সম্পন্ন

নিজস্ব সংবাদদাতা, কিশোরগঞ্জ ॥ ‘মানুষ তাই অধিকার চাই’ স্লোগান নিয়ে কিশোরগঞ্জে তিন দিনব্যাপী ১৬তম মানবাধিকার নাট্যাৎসব অনুষ্ঠিত হয়েছে।

২৯ নবেম্বর শুক্রবার সন্ধ্যায় শহরের কালীবাড়ি সেতু সংলগ্ন চত্বরে বাংলাদেশ মানবাধিকার নাট্য পরিষদ জেলা শাখা আয়োজিত নাট্যাৎসবে সংক্ষিপ্ত আলোচনা সভা, আবৃত্তি এবং নৃত্যানুষ্ঠান ছাড়াও স্কাইলার্ক ব্যান্ডের সঙ্গীত পরিবেশনা ছিল। প্রতিদিন সন্ধ্যা থেকে রাতঅবধি নাটকসহ সাংস্কৃতিক পরিবেশনা দেখতে হাজারো দর্শক শ্রোতা ্উপস্থিত হয়েছিল।

ফানুস উড়িয়ে তিনদিনের নাট্যাৎসব উদ্বোধন করেন দেশবরেণ্য নৃত্যশিল্পী শুক্লা সরকার। এ নাট্যাৎসবে মঞ্চ অভিনেতা ও নাট্য নির্দেশক আলজুস ভূঞাকে ‘নাট্যজন সম্মাননা’ দেয়া হয়েছে। উৎসবের উদ্বোধনী দিনে মানবাধিকার নাট্য পরিষদের নাট্যকর্মীরা টিপাইমুখ বাঁধ নিয়ে কাব্যনাটক ‘বাঁধবেনিয়া’ এবং সামাজিক-রাজনৈতিক অসঙ্গতিকে উপজীব্য করে নাটক ‘জাদুকর’ পরিবেশন করে। দ্বিতীয় দিন নৃত্যাঙ্গন একাডেমি নদীভিত্তিক নৃত্যনাট্য ‘নদী’, মানবাধিকার নাট্য পরিষদের মূকাভিনয় ‘চেয়ার’ এবং জলছবি সাংস্কৃতিক সংঘ একক অভিনয় পরিবেশন করে। রবিবার শেষদিন সাতক্ষীরা জেলা শিল্পকলা একাডেমির নাটক ‘১৯৭১’, হোসেনপুরের শাহেদল জারি দল ও হোসেনপুর মানবাধিকার জারি পরিষদের মধ্যে জারিগান প্রতিযোগিতা এবং মুক্তধারা সাংস্কৃতিক সংগঠন ও ঈশা খাঁ সাংস্কৃতিক পরিবার নৃত্য পরিবেশন করে।

নির্বাচিত সংবাদ