২৭ জানুয়ারী ২০২০  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

সিরাজগঞ্জে নাট্যাধার নাট্যোৎসবের সমাপনী

সিরাজগঞ্জে নাট্যাধার নাট্যোৎসবের সমাপনী

স্টাফ রিপোর্টার, সিরাজগঞ্জ ॥ উৎসবমুখর পরিবেশে সিরাজগঞ্জের নাট্য সংগঠন নাট্যাধার আয়োজিত আট দিনব্যাপী ‘নাট্যাধার নাট্যোৎসব’ রবিবার রাতে শেষ হয়েছে। গত ২৪ নবেম্বর কাজিপুর উপজেলা সদরে শহীদ এম মনসুর আলী অডিটোরিয়ামে উৎসবের উদ্বোধন করেন সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ এমপি। গত ১ ডিসেম্বর নাট্যোৎসবের সমাপনী অনুষ্ঠানের আলোচনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পানিসম্পদ মন্ত্রণালয়ের সচিব, সিরাজগঞ্জের সন্তান কবির বিন আনোয়ার। এই নাট্যোৎসবের এবারের স্লোগান ছিল ‘বিশ্ব রঙ্গমঞ্চ ঝংকৃত হোক মানবতা ও কল্যাণের জয়গানে’। নাট্যোৎসবের উদ্বোধন এবং সমাপনীতে আয়োজিত সমাবেশে সভাপতিত্ব করবেন সিরাজগঞ্জের জেলা প্রশাসক ড. ফারুক আহাম্মদ।

আট দিনব্যাপী নাট্যোৎসবের শেষ রজনীতে নাটোরের সাকাম প্রযোজিত নাটক ‘একটি অবাস্তব গল্প’ প্রদর্শিত হয়েছে। নাটকের নির্দেশনায় ছিলেন অলক মৈত্র। একজন শ্রমজীবী মানুষের সংসার ও ক্ষুধা এবং স্ত্রী হত্যার দায়ে দ-িত ব্যক্তির অভিব্যক্তি নিয়ে নাটক রচনা করেছেন বিমল চট্টপাধ্যায়। উদ্বোধনী সন্ধ্যা রবিবার কাজীপুরে শহীদ এম মনসুর আলী অডিটোরিয়ামে মঞ্চস্থ হয় থিয়েটার ফ্যাক্টরি প্রযোজিত অলোক বসু নির্দেশিত নাটক ‘আষাঢ়ষ্য প্রথম দিবসে’।

সোমবার মঞ্চস্থ হয় জামালপুরের থিয়েটার অঙ্গন প্রযোজিত, মাসুম রেজা রচিত, ফাহিম মালেক ইভান নির্দেশিত নাটক ‘হীরাবলি’। মঙ্গলবার নাট্যলোক প্রযোজিত মাহবুব আলম রচিত, অনিক কুমার সাহা নির্দেশিত নাটক ‘রূপসুন্দরী’ বুধবার নাট্যাধার প্রযোজিত নাটক শাহীন রহমান রচিত এবং মাহমুদুল হাসান লালন নির্দেশিত নাটক ‘ছাগতত্ত্ব’। বৃহস্পতিবার মঞ্চস্থ হয়েছে থিয়েটার বেইলী রোড প্রযোজিত ত্রপা মজুমদার নির্দেশিত নাটক ‘মুক্তি’। নাটকে অভিনয় করেছেন ফেরদৌসী মজুমদার, তানভীন সুইটিসহ খ্যাতনামা অভিনেত্রীরা। নাটক রচনায় লী ব্লেসিং, ভাবানুবাদ মীজারুল কায়েস। শুক্রবার রাজশাহীর অনুশীলন প্রযোজিত ‘বুদেরামের কূপে পড়া’ নাটকটি মঞ্চস্থ হয়। নাটকটি রচনা ও নির্দেশনায় ছিলেন মলয় ভৌমিক।

নির্বাচিত সংবাদ