২২ জানুয়ারী ২০২০  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

ভারতকে ৮ উইকেটে হারাল ওয়েস্ট ইন্ডিজ, সিরিজে ১-১ সমতা

জনকণ্ঠ ডেস্ক ॥ ভারত সফরত ওয়েস্ট ইন্ডিজ দ্বিতীয় টি২০তে ঘুরে দাঁড়িয়েছে। রবিবার দ্বিতীয় টি২০তে ওয়েস্ট ইন্ডিজ আট উইকেটের বড় ব্যবধানে হারিয়েছে ভারতকে। এর ফলে তিন ম্যাচ সিরিজ ১-১ এ সমতায় এলো। খবর ক্রিকইনফোর।

থিরুভানানথাপুরামে সিরিজের দ্বিতীয় ম্যাচে ওয়েস্ট ইন্ডিজ টসে জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নিয়ে ভারতকে ব্যাটিংয়ে আমন্ত্রণ জানায়। ব্যাট করতে নেমে খুব একটা সুবিধা করতে পারেননি ভারতীয় ব্যাটসম্যানরা। দলীয় ২৪ রানের মাথায় প্রথম উইকেট হারায় ভারত। এরপর নিয়মিত বিরতিতে উইকেট পড়তে থাকে। শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভারে সাত উইকেট হারিয়ে ১৭০ রান করতে সক্ষম হন ভারতীয় ব্যাটসম্যানরা। দলের পক্ষে সর্বোচ্চ ৫৪ রান আসে শিবাম দুবের ব্যাট থেকে। এছাড়া তারকা ব্যাটসম্যান রোহিত শর্মা ১৫ এবং কোহলি মাত্র ১৯ রান করেই আউট হন। ওয়েস্ট ইন্ডিজের কেসরিক উইলিয়ামস ও হেইডেন ওয়ালশ দুটি করে এবং শেল্ডন কটরেল, খেরাই পিয়ারে ও জেসন হোল্ডার একটি করে উইকেট লাভ করেন।

জয়ের জন্য ওয়েস্ট ইন্ডিজের সামনে লক্ষ্য দাঁড়ায় ১৭১ রান। উদ্বোধনী জুটি ৯.৫ ওভারেই তোলে ৭৩ রান। এর ফলে গড়ে ওঠে জয়ের ভিত। দ্বিতীয় উইকেট গিয়ে পড়ে ১১২ রানে। এরপর আর পেছন ফিরে তাকাতে হয়নি ওয়েস্ট ইন্ডিজকে। ১৮.৩ ওভারে মাত্র দুই উইকেট হারিয়ে ১৭৩ রান করেন ক্যারিবীয়রা। ৯ বল বাকি থাকতেই জয়ের বন্দরে পৌঁছে যায় দলটি। ওয়েস্ট ইন্ডিজ জয় পায় আট উইকেটে। দলের পক্ষে লেন্ডল সিমন্স সর্বোচ্চ ৬৭ রান করে অপরাজিত থাকনে। এভিন লুইস ৪০, শিমরন হেটমায়ার ২৩ ও নিকোলাস পুরান ৩৮ রান করেন। ভারতের পক্ষে উইকেট দুটি নিয়েছেন ওয়াশিংটন সুন্দর ও রবীন্দ্র জাদেজা। অনবদ্য ৬৭ রান করে দলের জয়ে ভূমিকা রাখায় ম্যান অব ম্যাচ নির্বাচিত হন লেন্ডল সিমন্স।

নির্বাচিত সংবাদ