২৪ জানুয়ারী ২০২০  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

বরগুনা সরকারি কলেজে নবীনবরণে সন্ত্রাসী হামলা

বরগুনা সরকারি কলেজে নবীনবরণে সন্ত্রাসী হামলা

নিজস্ব সংবাদদাতা, বরগুনা ॥ বরগুনা সরকারি কলেজ ইংলিশ বিভাগে সম্মান প্রথম বর্ষের নবীনবরণ অনুষ্ঠানে অতর্কিত হামলা চালায় একদল যুবক। এসময় টেবিল চেয়ার ভাংচুরসহ শিক্ষার্থীদের মারধর ও নারী শিক্ষার্থীদের অশ্লীল ভাষায় গালাগাল করে হামলায় অংশ নেওয়া যুবকরা। সোমবার (৯ ডিসেম্বর) সকাল ১০ টায় বরগুনা সরকারি কলেজের ইংলিশ বিভাগের হলরুমে এ হামলার ঘটনা ঘটে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে।

জানা গেছে. বরগুনা সরকারি কলেজে ইংরেজি বিভাগের সম্মান প্রথম বর্ষের শিক্ষার্থীদের নবীন বরণ অনুষ্ঠান জন্য সকল প্রস্তুতি শেষে সকাল ১০ টায় অনুষ্ঠান শুরু হওয়ার আগ মুহুর্তে একই কলেজের এক দল শিক্ষর্থী হল রুমে ঢুকে টেবিল-চেয়ার ভাঙচুর করে এবং ব্যানার ছিড়ে ফেলে। এসময় মেয়ে শিক্ষার্থীদের অশ্লীল ব্যবহার করেন হামলাকারীরা। এসময় কলেজ কর্তৃপক্ষ পুলিশে খবর দিলে বরগুনা সদর থানা থেকে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।

রুপা, মরিয়ম, আখিসহ কয়েকজন শিক্ষার্থী জানান, অনুষ্ঠান শুরুর কিছু সময় আগে একদল যুবক এসে অনুষ্ঠান স্থলে ঢুকে হামলা চালিয়ে টেবিল-চেয়ার সাউন্ড সিস্টেম ভাঙচুর করে। এছাড়া আমাদের সঙ্গে খারাপ ভাষায় ব্যবহার করে । তাদের অর্তকিত হামলায় আমরা আতঙ্কিত। তবে কি কারণে কারা হামলা করেছে সে বিষয়ে কেউই মুখ খুলতে রাজি হয়নি।

বরগুনা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) আবির মোহাম্মদ হোসেন বলেন, কলেজ কর্তৃপক্ষ অনুষ্ঠান আয়োজনের বিষয়ে আমাদের কিছু জানায় নি, আমরা খবর পেয়ে কলেজে পুলিশ পাঠাই। এবিষয়ে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে।

এ বিষয়ে বরগুনা সরকারি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ আব্দুস সালাম বলেন, ইংরেজি বিভাগে নবীন বরন অনুষ্ঠানে হামলার ঘটনার কথা শুনে সাথে সাথে প্রশাসনকে আমি জানিয়েছি । যারা এই হামলা চালিয়েছে তাদেরকে আইনের আওতায় আনা হবে। তিনি আরো বলেন, হামালার পরে আবার নবীন বরন অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

নির্বাচিত সংবাদ