২৮ জানুয়ারী ২০২০  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

খালেদা জিয়ার জামিন বিষয়ে আদালত স্বাধীনভাবে কাজ করছে : স্বরাষ্ট্রমন্ত্রী

খালেদা জিয়ার জামিন বিষয়ে আদালত স্বাধীনভাবে কাজ করছে :  স্বরাষ্ট্রমন্ত্রী

নিজস্ব সংবাদদাতা, জামালপুর ॥ স্বরাষ্ট্রমন্ত্রী মো: আসাদুজ্জামান খান কামাল বলেছেন, ‘বেগম খালেদা জিয়ার জামিনের বিষয়ে আদালত স্বাধীনভাবেই কাজ করছে। তার জামিন দেওয়া না দেওয়া এগুলো আদালতের এখতিয়ার। আমাদের কিছুই করার নেই। আদালত জামিন দিবে কি দিবে না সেটা তাদের সিদ্ধান্ত। তার জামিনের ব্যাপারে সরকার কোনরূপ হস্তক্ষেপ করছে না। সরকার কোনদিন হস্তক্ষেপ করেওনি।’ স্বরাষ্ট্রমন্ত্রী মো: আসাদুজ্জামান খান খামাল বুধবার দুপুরে জামালপুর জেলা পুলিশের অফিসার্স ক্লাব ভবনে উর্ধ্বতন পুলিশ কর্মকর্তাদের সাথে আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ে বিশেষ মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্য শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন। স্বরাষ্ট্রমন্ত্রী আরো বলেন, ‘বেগম খালেদা জিয়া দুর্নীতি মামলায় সাজাপ্রাপ্ত হয়ে কারাগারে রয়েছেন। কারাগারে তাকে সর্ব্বোচ চিকিৎসা সেবা দেওয়া হচ্ছে। সাজাপ্রাপ্ত একজন কয়েদি যেভাবে থাকেন তার চেয়েও ভালোভাবে তিনি সেখানে অবস্থান করছেন।

তাকে বাংলাদেশের সবচেয়ে বড় হাসপাতাল যেখানে মানুষ সবচাইতে ভালো সেবা পেয়ে থাকেন সেখানেই চিকিৎসাসেবা দেওয়া হচ্ছে। তার ডায়াবেটিস, ব্লাড প্রেসার, আথ্রাইটিসসহ যে সমস্ত রোগ তা কোনদিনই ভালো হবার রোগ নয়। এগুলো সম্পর্কে চিকিৎসকরাই ভালো বলতে পারবেন। তবে চিকিৎসকরা জানাচ্ছেন যে তার সব রোগই কন্ট্রোলে রয়েছে।’ বিএনপির আন্দোলন প্রসঙ্গে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে বিএনপির আন্দোলনে এ দেশের মানুষ কোন সহযোগিতা করছে না। জনগণ তাদের সমর্থন করছে না বলেও তিনি উল্লেখ করেন।’ এর আগে সেখানে জামালপুরের পুলিশ সুপার মো. দেলোয়ার হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত বিশেষ মতবিনিময় সভায় বক্তব্য রাখেন জামালপুর সদর আসনের সংসদ সদস্য প্রকৌশলী মো. মোজাফ্ফর হোসেন।

এ সময় প্রধানমন্ত্রীর কার্যালয়ের এসডিজি বিষয়ক মুখ্য সমন্বয়ক মো. আবুল কালাম আজাদ, ময়মনসিংহ রেঞ্জের ডিআইজি নিবাস চন্দ্র মাঝি ও জেলা প্রশাসক মোহাম্মদ এনামুল হক উপস্থিত ছিলেন। বিশেষ মতবিনিময় সভা শেষে স্বরাষ্ট্রমন্ত্রী মো: আসাদুজ্জামান খান কামাল জামালপুরের মেলান্দহ উপজেলার চরপলিশা বেতমারী ঈদগাহে স্থানীয়ভাবে আয়োজিত ধর্মীয় সভায় প্রধান অতিথি হিসেবে অংশগ্রহণ করেন।