২৮ জানুয়ারী ২০২০  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

চীনের চংকিং শহরে রাস্তায় গাড়িতে ধাক্কা দেওয়ায় ছোট্ট শিশুর প্রতিবাদ ভাইরাল (ভিডিও)

চীনের চংকিং শহরে রাস্তায় গাড়িতে ধাক্কা দেওয়ায় ছোট্ট শিশুর প্রতিবাদ ভাইরাল (ভিডিও)

অনলাইন রিপোর্টার ॥ হৃদয় নিগড়ানো ভালবাসাটুকুও মায়ের জন্য। মায়ের কষ্ট সহ্য করতে পারে না সন্তান, তা আরেকবার প্রমাণ করলো ছোট্ট এক শিশু। মাকে ধাক্কা দেওয়ায় রেগে গিয়ে গাড়িকে বার বার লাথি মারে সেই শিশু। আঙ্গুল তুলে ড্রাইভারকে যেভাবে শাসাচ্ছে, যা বড়দেরকেও হার মানিয়েছে। শিশুটির এমন প্রতিবাদের একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়েছে। সম্প্রতি চীনের চংকিং শহরের একটি রাস্তার সিসি ক্যামেরায় ধরা পড়েছে এই দৃশ্যটি, যা সোশ্যাল মিডিয়া ভাইরাল হয়ে যায় মুহূর্তেই। ভিডিওটি দেখে অনেকেই সমবেদনা জানাচ্ছেন, সেই সঙ্গে ছোট্ট শিশুটির প্রতিবাদের ধরন দেখে তাকে ‘হিরো’ বলছেন অনেকে।

ভিডিওতে দেখা যায়, জেব্রা ক্রসিং দিয়ে রাস্তা পার হচ্ছিলেন এক নারী ও তার ছোট্ট শিশু। এ সময় হঠাৎ একটি সাদা রঙের গাড়ি এসে ধাক্কা মারে তাদেরকে। এতে দুজনই ছিটকে পড়েন রাস্তার ওপর, আর গাড়ি যায় থেমে। তবে গাড়ির গতি কম থাকায় মা ব্যথা পেলেও ছেলের তেমন কিছুই হয়নি।

শিশুটি পড়ে যাওয়া থেকে উঠে মা ঠিক আছে কিনা দেখে নিয়েই গাড়ির দিকে এগিয়ে যায়। এরপর গাড়ির সামনে গিয়ে বার বার জোরে লাথি মারতে থাকে শিশুটি। তবে ওই লাথির আঘাতে গাড়ির কোনো ক্ষতি হয়নি। এতেই থেমে যায়নি সে, এরপর গাড়ির চালকের দিকে আঙুল তুলে এগিয়ে যায়। রাগান্বিত ওই অবস্থায় তাকে কিছু বলতেও দেখা যায়। পরে গাড়ির চালক বেড়িয়ে এসে আশপাশের লোকের সহায়তায় ওই নারী ও শিশুকে তার গাড়িতে তুলে নেন। জানা যায়, তাদের হাসপাতালে নিয়ে যাওয়া হয় চিকিৎসার জন্য।