২৬ জানুয়ারী ২০২০  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

ব্রাজিলিয়ান তারকার গোলে রেকর্ড গড়া জয় লিভারপুলের

ব্রাজিলিয়ান তারকার গোলে রেকর্ড গড়া জয় লিভারপুলের

অনলাইন ডেস্ক ॥ এ লিভারপুলকে থামানো যেন দুঃসাধ্য। ইংলিশ প্রিমিয়ার লিগে জিতেই চলেছে জার্গেন ক্লপের দল। শনিবার রাতে টটেনহামের মাঠে ব্রাজিলিয়ান তারকা ফিরমিনোর গোলে ১-০ ব্যবধানে জিতেছে অল রেডরা। এই জয়ে নতুন রেকর্ডও গড়ে ফেলেছে তারা।

টটেনহাম হটস্পারের বিপক্ষে জয়ের পর ২১ ম্যাচ শেষে লিভারপুলের পয়েন্ট ৬১। দ্বিতীয় স্থানে থাকা লেস্টার সিটি থেকে তারা ১৬ পয়েন্ট এগিয়ে। ৩০ বছর পর তাই শিরোপা জয়ের সুবাস পাচ্ছে রেডরা।

প্রিমিয়ার লিগে ২১ ম্যাচ পর এর আগে কোনো দলই ৬১ পয়েন্ট যোগাড় করতে পারেনি। এই অবস্থানে স্প্যানিশ, ইতালিয়ান, জার্মান অথবা ফ্রেঞ্চ কোনো লিগেই এই রেকর্ড নেই। দুই বছর আগে ম্যানচেস্টার সিটি ২১ ম্যাচ শেষে ৫৯ পয়েন্ট পেয়েছিল। এবার সেই রেকর্ড ভাঙলো।

টটেনহামের মাঠে বলের দখল, আক্রমণ সবকিছুতেই এগিয়ে ছিল লিভারপুল। শেষদিকে কয়েকটি ভালো সুযোগ তৈরি করেছিল টটেনহাম, তবে কাজের কাজ হয়নি। গোলের দেখা পায়নি হোসে মরিনহোর দল।

ম্যাচের দ্বিতীয় মিনিটেই এগিয়ে যেতে পারতো লিভারপুল। কিন্তু ইংলিশ মিডফিল্ডার অ্যালেক্স অক্সলেইড-চেম্বারলেইনের শট পোস্টে আটকে যায়। ২২ মিনিটে ভার্জিল ফন ডাইকের হেড ঠেকিয়ে দেন টটেনহ্যাম গোলরক্ষক পাওলো।

তবে ৩৭ মিনিটে ঠিকই গোল আদায় করে নেয় লিভারপুল। মোহাম্মদ সালাহর পাস ডি-বক্সের মধ্যে পেয়ে বাঁ পায়ের কোনাকুনি শটে দারুণ এক গোল করেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড ফিরমিনো।

প্রথমার্ধে কুলিয়ে উঠতে না পারলেও দ্বিতীয়ার্ধে বেশ কয়েকটি ভালো সুযোগ তৈরি করেছিল টটেনহাম। ৭৫ মিনিটে বল বাগে পেয়েও ক্রসবারের ওপর দিয়ে মেরে দেন সন হিয়ুং-মিন। যোগ করা সময়ে সনের আরেকটি প্রচেষ্টা রুখে দেন লিভারপুলের ব্রাজিলিয়ান গোলরক্ষক অ্যালিসন। শেষতক আর গোলের দেখা পায়নি টটেনহাম।

নির্বাচিত সংবাদ