১৯ জানুয়ারী ২০২০  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

বাংলাদেশ-ভারত বডিবিল্ডিং চ্যাম্পিয়নশিপ বঙ্গবন্ধু গোল্ডকাপে বাংলাদেশীদের জয়

বাংলাদেশ-ভারত বডিবিল্ডিং চ্যাম্পিয়নশিপ বঙ্গবন্ধু গোল্ডকাপে বাংলাদেশীদের জয়

স্পোর্টস রিপোর্টার ॥ গত শনিবার ‘বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে নাব্বা ডব্লিউ ডব্লিউ এফ বাংলাদেশ ফাউন্ডেশন ঢাকার তেঁজগাওয়ের বিজি প্রেস ফুটবল মাঠে আয়োজন করে নাব্বা ডব্লিউ ডব্লিউ এফ জিপিএ বাংলাদেশ-ভারত বডিবিল্ডিং চ্যাম্পিয়নশিপ বঙ্গবন্ধু গোল্ডকাপ। এতে অংশ নেন বাংলাদেশ ও ভারতের মোট ৫৪ বডিবিল্ডার। বাংলাদেশে এ ধরনের প্রতিযোগিতা এটাই প্রথম।

প্রতিযোগিতায় বিভিন্ন ইভেন্টে বিজয়ীরা হলেন : বডিবিল্ডিং ফিটনেস ক্যাটাগরিতে ভারতের সায়ন্তন পাল প্রথম, বাংলাদেশের নীরব দ্বিতীয়, বাংলাদেশের ইমরান তৃতীয়; বডিবিল্ডিং এ্যাথলেটিকে বাংলাদেশের জাকির হুসেন প্রথম, কামরুল ইসলাম দ্বিতীয়, মোঃ মাসুদ তৃতীয়; একই ইভেন্টের আরেকটি ক্যাটাগরিতে ভারতের জামির মাহাম্মেদ প্রথম (এই ক্যাটাগরিতে আর কেউ অংশ নেননি); বডিবিল্ডিং ওভারঅল চ্যাম্পিয়ন ভারতের জামির মাহাম্মেদ; বারমুডা বিচ মডেল (শর্ট ক্লাস) ইভেন্টে বাংলাদেশের জাকির হুসেন প্রথম, সাঈফ রাকিব দ্বিতীয়, মোঃ ইমরান তৃতীয়; বারমুডা বিচ মডেল (টল ক্লাস) ইভেন্টে ভারতের নীলাদ্রি বাসু প্রথম, ভারতের শৌভিক রায় দ্বিতীয়, বাংলাদেশের মাশাব হোসেন তৃতীয়; বারমুডা বিচ মডেল ওভারঅল চ্যাম্পিয়ন ইভেন্টে ভারতের নীলাদ্রি বাসু প্রথম; মহিলাদের পাওয়ার লিফটিং ইভেন্টে বাংলাদেশের সায়লা আক্তার প্রথম, আমেনা আক্তার দ্বিতীয়, মোসাম্মৎ সালেহা তৃতীয়; পুরুষদের পাওয়ার লিফটিং ইভেন্টে ভারতের জামির মাহাম্মেদ প্রথম, বাংলাদেশের খোরশেদ আলম দ্বিতীয় ও বাংলাদেশের রাব্বি হোসেন তৃতীয় হন।

ওভার অল চ্যাম্পিয়নশিপ ইভেন্টে বিজয়ী লাভ করেন ১০ হাজার টাকা এবং ৫ হাজার টাকার ম্যাক্সন ইন্ডিয়ান সাপলিমেন্ট। এছাড়া অন্যান্য ইভেন্টের চ্যাম্পিয়ন, রানারআপ ও তৃতীয় স্থান অধিকারী প্রতিযোগীরা লাভ করেন যথাক্রমে ১০ হাজার, ৫ হাজার ও ৩ হাজার টাকা করে। সেই সঙ্গে সবাইকে দেয়া হয় পদক, স্মারক ও সনদপত্র।

বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন প্রধান অতিথি সাবেক সচিব হাসানুর জামান। সভাপতিত্ব করেন নাব্বা ওয়ার্ল্ড ফিটনেস বাংলাদেশ ফাউন্ডেশনের বাংলাদেশ সংস্থার চেয়ারম্যান মুক্তিযোদ্ধা মিঞা মুজিবুর রহমান। এই প্রতিযোগিতায় চীফ জাজ হিসেবে দায়িত্ব পালন করবেন অয়ন দত্ত, যিনি নাব্বার ভারতের পশ্চিমবঙ্গ ও সিকিম সংস্থার সভাপতি। অনুষ্ঠানের সঞ্চালক ছিলেন ২০১৫ সালে জাতীয় বডিবিল্ডিং প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয়ে ‘মিস্টার বাংলাদেশ’ খেতাবধারী, ২০১৭ সালে সিঙ্গাপুরে ‘নাব্বা ওয়ার্ল্ড ফিটনেস ফেডারেশন এশিয়া মাসল ওয়ার’ বডিবিল্ডিং প্রতিযোগিতায় অংশ নিয়ে অনুর্ধ-২৪ বিভাগে স্বর্ণপদকজয়ী, ২০১৮ সালে সিঙ্গাপুর অনুষ্ঠিত ‘মিস্টার ইউনিভার্স ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপ’-এ অংশ নিয়ে বিচ মডেল ম্যানস্ ফিজিক ক্যাটাগরিতে ১৬ জনের মধ্যে ষষ্ঠ স্থান অধিকার করে আলোড়ন সৃষ্টি করা এবং নাব্বা ওয়ার্ল্ড ফিটনেস বাংলাদেশ ফাউন্ডেশনের বাংলাদেশ সংস্থার কোষাধ্যক্ষ হাসিব হলি।