১৮ জানুয়ারী ২০২০  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

অসংক্রামক রোগ প্রতিরোধে মায়েদের সচেতন করতে হবে ॥ স্পীকার

অসংক্রামক রোগ প্রতিরোধে মায়েদের সচেতন করতে হবে ॥ স্পীকার

সংসদ রিপোর্টার ॥ জাতীয় সংসদের স্পীকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, অসংক্রামক রোগ প্রতিরোধ ও নিয়ন্ত্রণ নেটওয়ার্কের আওতায় তরুণদের সম্পৃক্ত করার পাশাপাশি মায়েদের সচেতন করতে হবে। একইসঙ্গে এই খাতে বাজেট বৃদ্ধিসহ সার্বিক সহযোগিতা নিশ্চিত করতে হবে। তিনি অসংক্রামক রোগ প্রতিরোধে জনগণকে সচেতন করতে স্বাস্থ্যমেলার আয়োজনের পরামর্শ দেন।

মঙ্গলবার জাতীয় সংসদ ভবনে নিজ দপ্তরে ‘বাংলাদেশ নেটওয়ার্ক ফর এনসিডি (নন-কমিউনিকেবল ডিজিজেস) কন্ট্রোল এ্যান্ড প্রিভেনশন’-এর নেতৃবৃন্দের সঙ্গে বৈঠককালে তিনি একথা বলেন। বৈঠকে সংগঠনের সভাপতি জাতীয় অধ্যাপক ব্রিগেডিয়ার (অব.) আব্দুল মালিক ও সংসদ সদস্য ডা. মো. হাবিবে মিল্লাত এবং সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বৈঠকে স্পীকার ইতোমধ্যে সফলভাবে কাজ করায় ‘অসংক্রামক রোগ প্রতিরোধ ও নিয়ন্ত্রণ’ কমিটিকে ধন্যবাদ জ্ঞাপন করেন। তিনি আগ্রহী সংসদ সদস্যদের নিয়ে ‘অসংক্রামক রোগ প্রতিরোধ ও নিয়ন্ত্রণে’ একটি সংসদীয় ককাস গঠনের বিষয়ে গুরুত্বারোপ করেন। তিনি এ বিষয়ে সরকার ও বেসরকারী পর্যায়ে সম্মিলিত পদক্ষেপ গ্রহণের আহ্বান জানান।

ব্রিগেডিয়ার (অব.) আব্দুল মালিক সংসদ সদস্যদের সমন্বয়ে অসংক্রামক রোগ বিষয়ক ককাস গঠন করা এবং জাতীয় তামাক নীতির অনুমোদনের জন্য প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ, সংশ্লিষ্ট ক্ষেত্রে বাজেট বৃদ্ধিসহ সকল বিষয়ে স্পীকারের সার্বিক সহযোগিতা কামনা করেন।

নির্বাচিত সংবাদ