১৮ জানুয়ারী ২০২০  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

ঠাকুরগাঁওয়ের সীমান্তে নিহতের ৪ দিন পর বাংলাদেশীর মরদেহ ফেরত

ঠাকুরগাঁওয়ের সীমান্তে নিহতের ৪ দিন পর বাংলাদেশীর মরদেহ ফেরত

নিজস্ব সংবাদদাতা, ঠাকুরগাঁও ॥ জেলার বালিয়াডাঙ্গী উপজেলার পাড়িয়া সীমান্তে বিএসএফ’র গুলিতে নিহত সাবুল ইসলাম (৪৬) এর মরদেহ চারদিন পর আজ মঙ্গলবার ফেরত দিয়েছে ভারতীয় সীমান্ত রক্ষাবাহিনী (বিএসএফ)।

দুপুরে পাড়িয়া বিজিবির সদস্যদের নিকট সাবুলের মরদেহ এবং সাবুলের মরদেহ তার পরিবারের নিকট হস্তান্তর করা হয়েছে বলে নিশ্চিত করেন বালিয়াডাঙ্গী থানার উপ-পরিদর্শক রাসেদুল ইসলাম। নিহত সাবুল উপজেলার আমজানখোর ইউনিয়নের তারাঞ্জুবাড়ী গ্রামের রমিজ উদ্দীনের ছেলে।

উল্লেখ্য : গত শনিবার ভোর রাতে সাবুল ইসলাম কয়েকজন সঙ্গীকে সাথে নিয়ে বিজিবিকে ফাকি দিয়ে পাড়িয়া সীমান্তের ৩৮৭-নং পিলার সংলগ্ন এলাকা দিয়ে অবৈধভাবে ভারতে অনুপ্রবেশের চেষ্টা করে। এসময় ভারতের বারোঘরিয়া ক্যাম্পের বিএসএফ সদস্যরা তাদের লক্ষ্য করে গুলি ছুড়লে সবাই পালিয়ে গেলেও সাবুল ইসলাম ঘটনাস্থলেই নিহত হয়। পরে বিএসএফ তার লাশ নিয়ে যায়।

ওইদিন পাড়িয়া বিওপি ক্যাম্পের কোম্পানী কমান্ডার সুবেদার আলতাফের নেতৃত্বে দুই দেশের পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়। পতাকা বৈঠকে সাবুলের লাশ ফেরত চায় বিজিবি।

পাড়িয়া বিওপি ক্যাম্পের কোম্পানী কমান্ডার সুবেদার আলতাফ আরো জানান, বিএসএফ ভারতের পুলিশের কাছে নিহতের লাশ হস্তান্তর করেছিল এবং সেখানে নিহতের লাশ পোস্ট মোর্টেম ও অন্যান্য আইনী প্রক্রিয়া সম্পন্ন করার পর লাশ ফেরত দিয়েছে।

নির্বাচিত সংবাদ