১৮ জানুয়ারী ২০২০  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

খালেদার মুক্তির দাবিতে মিছিল

খালেদার মুক্তির দাবিতে মিছিল

স্টাফ রিপোর্টার ॥কারাবন্দী বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার মুক্তির দাবিতে রাজধানীতে বিক্ষোভ মিছিল করেছে বিএনপি ও বিভিন্ন অঙ্গসংগঠনের নেতাকর্মীরা। মঙ্গলবার বিকেলে রাজধানীর শান্তিনগর এলাকায় বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর নেতৃত্বে এ মিছিল অনুষ্ঠিত হয়।

মিছিল শেষে সংক্ষিপ্ত বক্তব্যে রিজভী বলেন, ৩০ জানুয়ারি অনুষ্ঠিতব্য ঢাকা সিটি কর্পোরেশন নির্বাচন নিয়ে জনমনে গভীর শঙ্কা সৃষ্টি হয়েছে। নির্বাচন কমিশন নিজের সাংবিধানিক স্বাধীনতা বিসর্জন দিয়ে সরকারের কাছে আত্মসমর্পণ করার জন্য কলুষিত নির্বাচন ও ভোটের কারণে দেশে চরম রাজনৈতিক অসুস্থতা দেখা দিয়েছে।

রিজভী বলেন, সরকারের দাম্বিকতা ও প্রতিহিংসার শিকার গণমানুষের ভরসাস্থল খালেদা জিয়াকে অন্যায়ভাবে সাজা দিয়ে কারাগারে পাঠিয়ে তাঁর জীবন বিপন্ন করার চক্রান্ত চলছে। অবিলম্বে খালেদা জিয়ার মুক্তি দাবি করে রিজভী বলেন, তাঁকে কারাগারে রেখে আমরা বাইরে বসে থাকতে পারি না, তাঁর মুক্তির জন্য দেশবাসীকে সঙ্গে নিয়ে রাজপথে নেমে আসতে হবে।

রিজভী বলেন, সোমবার চট্টগ্রাম-৮ আসনের উপনির্বাচনে সন্ত্রাসের মাধ্যমে ভোটকেন্দ্র দখল করে সরকারদলীয় প্রার্থীকে বিজয়ী করতে যে ধরণের পেশীশক্তি প্রদর্শন করা হলো তা নজিরবিহীন। রিজভী বলেন, বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া স্বৈরশাসকদের বন্দিশালা থেকে বারবার অবরুদ্ধ গণতন্ত্রকে ফিরিয়ে আনতে আপসহীন সংগ্রাম করেছেন। আর সেই দেশনেত্রীকে বন্দী রেখে বর্তমান সরকার নিষ্ঠুর খেলা খেলছে। এর পরিণাম শুভ হবে না।

মিছিলে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক আরিফুর রহমান, স্বেচ্ছাসেবক দল ঢাকা মহানগর দক্ষিণের সাধারণ সম্পাদক নজরুল ইসলাম, যুবদল নেতা সোহেল আহমেদ, স্বেচ্ছাসেবক দল নেতা ডা. জাহিদুল কবির জাহিদ, মোর্শেদ আলম, ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদল নেতা রাজু আহমেদ প্রমুখ।

.

নির্বাচিত সংবাদ