২৬ জানুয়ারী ২০২০  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

সেলিম আল দীন প্রয়াণবার্ষিকীতে স্মরণযাত্রা

জাবি সংবাদদাতা ॥ জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) নাটক ও নাট্যতত্ত্ব বিভাগের প্রতিষ্ঠাতা সভাপতি ও নবনাট্য চিন্তার প্রবাদপুরুষ নাট্যাচার্য অধ্যাপক ড. সেলিম আল দীনের দ্বাদশ প্রয়াণ বার্ষিকী পালিত হয়েছে। এবার দুই দিনব্যাপী স্মরণ অনুষ্ঠানের প্রতিপাদ্য ছিল ‘এইতো আমি শিল্পনিখিলে দ্বৈত-অদ্বৈতের মিলে।’

এ উপলক্ষে নাটক ও নাট্যতত্ত্ব বিভাগ থেকে গতকাল বেলা দশটায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. ফারজানা ইসলামের নেতৃত্বে একটি স্মরণযাত্রা সেলিম আল দীনের সমাধিস্থলে গিয়ে শেষ হয়। স্মরণযাত্রায় নাট্যব্যক্তিত্ব নাসির উদ্দিন ইউসুফ বাচ্চু, নাটক ও নাট্যতত্ত্ব বিভাগের শিক্ষক-শিক্ষার্থী, দেশের সংস্কৃতি অঙ্গনের ব্যক্তিবর্গ, সেলিম আল দীনের আত্মীয়-স্বজন প্রমুখ অংশগ্রহণ করেন। স্মরণযাত্রা উদ্বোধনকালে উপাচার্য তার বক্তব্যে বলেন, সেলিম আল দীনের নাটকের বিষয় বৈচিত্র্য ব্যাপক। বাংলা নাটক তার হাতে ঋদ্ধ হয়েছে। সেলিম আল দীনকে জানতে নিয়মিত তার নাটক চর্চা করতে হবে।

নাসির উদ্দিন ইউসুফ বাচ্চু তার বক্তব্যে বলেন, সেলিম আল দীনকে স্মরণ করার নির্দিষ্ট কোন দিন নেই। প্রতিনিয়ত তাকে স্মরণে রাখলে নাটকের নতুন দ্বার উন্মোচিত হবে।

নির্বাচিত সংবাদ