১৮ জানুয়ারী ২০২০  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

সেবাপ্রার্থীদের হয়রানির কারণে বদলি, সাসপেন্ড

বিশেষ প্রতিনিধি ॥ সেবাপ্রার্থীদের হয়রানি করার কারণে ঢাকার কোতোয়ালি রাজস্ব সার্কেলের নাজির (মিউটেশন কাম সার্টিফিকেট সহকারী) মোঃ দেলোয়ার হোসেন তালুকদারকে সাময়িক বরখাস্ত ও সূত্রাপুর ভূমি অফিসের অফিস সহায়ক মোঃ ছিদ্দিকুর রহমানকে শাস্তিমূলক বদলি করা হয়েছে।

সোমবার ভূমিসচিব মোঃ মাকছুদুর রহমান পাটওয়ারী ডেমরা রাজস্ব সার্কেল অফিস, মতিঝিল রাজস্ব সার্কেল অফিস এবং কোতোয়ালি রাজস্ব সার্কেলের আওতাধীন সূত্রাপুর ভূমি অফিসে আকস্মিক পরিদর্শনে গিয়ে এই শাস্তিমূলক ব্যবস্থা নেন। মঙ্গলবার ভূমি মন্ত্রণালয়ের এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, এই তিনটি সরকারী দফতর একই ভবনে অবস্থিত। এ সময় ভূমি মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব মোহাম্মদ শামছুজ্জামান ভূমি সচিবের সঙ্গে ছিলেন।

আকস্মিক অফিস পরিদর্শনকালে ভূমি সচিব দেখতে পান কোতোয়ালি রাজস্ব সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) একটি মিস মামলার অনুলিপি পাঠানোর আদেশ দেয়া হলেও ওই অফিসের দায়িত্বপ্রাপ্ত নাজির মোঃ দেলোয়ার হোসেন আদেশ পালন না করে প্রায় তিন মাস দেরি করে সংশ্লিষ্ট সেবাপ্রার্থীকে হয়রানি করেছেন।

এছাড়া, ভূমি সচিব পরিদর্শনে আরও দেখেন, সূত্রাপুর ভূমি অফিসের অফিস সহায়ক মোঃ ছিদ্দিকুর রহমান, ভূমি অফিসে ভূমি উন্নয়ন কর দিতে আসা এক ব্যক্তিকে বলেন, দলিলের ছায়ালিপি (ফটোকপি) দিয়ে খাজনা আদায় করা যাবে না এবং মূল দলিল বা ছায়ালিপি ছাড়া খাজনা নেয়া যাবে না। যদিও ওই সেবাপ্রার্থীর অনুকূলে খতিয়ানের ছায়ালিপি দেয়া ছিল।

নির্বাচিত সংবাদ